free hit counter
খেলা

সাফজয়ী নারী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

সাফ চ্যাম্পিয়নশিপ জিতে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করা বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবার (৯ নভেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সাফ জয়ী নারীদের সংবর্ধনা দেওয়া হয়।

সাফজয়ী দলের প্রত্যেক সদস্যকে এ সময় সম্মাননা চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। ২৩ জন নারী ফুটবলারকে ৫ লাখ টাকার সম্মাননা পুরষ্কার দেন প্রধানমন্ত্রী। এছাড়া দলের কর্মকর্তা ও প্রশিক্ষক মিলিয়ে ১১ জনের প্রত্যেককে ২ লাখ টাকার চেক প্রদান করা হয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। 



অনুষ্ঠানে সাফ শিরোপা জয়ের ও বাংলাদেশের নারী ফুটবলের পেছনের দিনগুলোর স্মৃতিচারণা করেন বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। এছাড়া সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০২২ এর ওপর একটি প্রামাণ্য চিত্রও প্রদর্শিত হয় অনুষ্ঠানে। সাফজয়ী মেয়েরা এসময় প্রধানমন্ত্রীর হাতে সাফের চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সাফজয়ী নারী ফুটবলারদের চ্যাম্পিয়ন হওয়ার জন্য আন্তরিক শুভেচ্ছা জানান এবং তাদের আরও বেশি সাফল্য কামনা করেন।বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে প্রধানমন্ত্রীর হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে ফুটবল তুলে দেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। 


সাফজয়ীদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর এই  সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর নেপালের দশরথ স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম শিরোপা অর্জন করে ইতিহাস গড়ে বাংলাদেশ নারী দল। ইতিহাস গড়া ট্রফি নিয়ে দেশে ফিরেই ছাদখোলা বাসে গণমানুষের কাছ থেকে বর্ণাঢ্য সংবর্ধনা পায় সাবিনা-সানজিদারা। বিভিন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকেও সংবর্ধনা পেয়েছে সাফজয়ী মেয়েরা। রাষ্ট্রীয় কাজে সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন দেশের বাইরে। দেশে ফিরেই তিনি মেয়েদের সংবর্ধনার ঘোষণা দেন।

Source link

Bednet steunen 2023