Image default
খেলা

সাদা বলে বাংলাদেশের সেরা বোলার মুস্তাফিজ : গিবসন

সীমিত ওভারের ক্রিকেটে মুস্তাফিজুর রহমানকে দেশের সেরা বোলার হিসেবে আখ্যায়িত করেছেন জাতীয় দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে মুস্তাফিজ নিজেকে আরও শাণিত করেছেন বলে প্রত্যাশা গিবসনের।

ক্যারিবীয় এই কোচ একসময় আন্তর্জাতিক ক্রিকেটে প্রধান কোচের পদ সামলালেও বাংলাদেশে দেখছেন শুধু পেস বোলিং ইউনিট। সাবেক এই খ্যাতিমান পেসার বাংলাদেশের বোলারদের নিয়ে কাজ করছেন ২০২০ সালের জানুয়ারি থেকে। এই কয়দিনের মূল্যায়নে তার চোখে সীমিত ওভারের ক্রিকেট তথা লাল বলে বাংলাদেশের সেরা ফাস্ট বোলার মুস্তাফিজ।

সাদা বলে বাংলাদেশের সেরা বোলার মুস্তাফিজ : গিবসনক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে গিবসন বলেন, ‘নির্দ্বিধায় সে সাদা বলে আমাদের সেরা বোলার, এক নম্বর বোলার। আইপিএল যদি ভালো কাটিয়ে থাকে তাহলে তো ভালোই, কারণ তা তাকে বাড়তি আত্মবিশ্বাস এনে দিবে এবং আমাদের সাথে যোগ দেবে আরও উন্নত এক বোলার হিসেবে। তাই আমাদের জন্য এটা দারুণ প্রাপ্তি।’ আইপিএল দেখা না হলেও মুস্তাফিজের সুনাম এসেছে গিবসনের কানেও। তাই তার প্রত্যাশা, আইপিএলের অভিজ্ঞতা আর সেখান থেকে কুড়ানো আত্মবিশ্বাস জাতীয় দলে কাজে লাগাবেন মুস্তাফিজ।

গিবসন বলেন, ‘আইপিএল খুব একটা দেখিনি। আইপিএলে মুস্তাফিজ কেমন করেছে এ নিয়ে তাই বেশি বলতে পারব না। তবে এটুকু বলতে পারি- সে যখন আমাদের সাথে ছিল তখন অনেক উন্নতি দেখিয়েছে। আমরা বল সুইং করানো নিয়ে কথা বলেছিলাম, যা সে এখন করাতে পারছে। বাংলাদেশের হয়ে খেলার সময় সে নতুন বলে বল করবে। আইপিএলে সে এটা করেছে কি না জানি না।’

Related posts

মাত্রা ছাড়িয়ে ধরা ‘মিস ক্রোয়েশিয়া’!

News Desk

গেম 2-এ অত্যাশ্চর্য ওভারটাইম জয়ের পরে রেঞ্জার্স ভক্তরা পাগল হয়ে যায়: “আমরা কাপ চাই!”

News Desk

অধিনায়কত্ব করতে রাজি নন রশিদ খান

News Desk

Leave a Comment