বাংলাদেশ দলের খেলা বাদ দিয়ে কোনো লিগ খেলতে যাব না- ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিপত্রে এমন শর্তে সাক্ষর করেছে জাতীয় দলের সকল খেলোয়াড়। যার ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২১ সালের বাকি অংশে খেলা সম্ভব ছিল না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের।

কেননা একই সময়ে ছিল ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এই ওয়ানডে সিরিজ আবার বিশ্বকাপ সুপার লিগের অংশ। কিন্তু মঙ্গলবার আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে সিরিজটি ১৮ মাস পিছিয়ে দেয়ার কথা জানিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

যার ফলে এখন আইপিএল খেলার রাস্তাও খুলে গেছে সাকিব-মোস্তাফিজের সামনে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সাকিব-মোস্তাফিজ চাইলে তাদেরকে আইপিএল খেলার অনাপত্তিপত্রও দেয়া হবে।

মঙ্গলবার ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে আকরাম খান বলেছেন, ‘হ্যাঁ! ওরা (সাকিব-মোস্তাফিজ) যদি আবেদন করে এবং আমাদের যদি কোনো আন্তর্জাতিক খেলা না থাকে, তাহলে ওরা আইপিএলে যেতে পারে। তবে এ বিষয়ে ওদের কাছ থেকে এখনও কোনো চিঠি পাইনি। চিঠি পেলে বোর্ড সিদ্ধান্ত জানিয়ে দেবে।’

আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আর মোস্তাফিজ রয়েছেন রাজস্থান রয়্যালসে। স্থগিত হওয়ার আগে দুই জনের কারও দলের অবস্থাই ভালো ছিল না।

এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে রয়েছে রাজস্থান। সাকিবের কলকাতা জিতেছে ২ ম্যাচে, অবস্থান আট দলের মধ্যে সপ্তম। অসমাপ্ত এই আসরে তিন ম্যাচ খেলে ৩৮ রান করেছেন সাকিব, বল হাতে নিয়েছেন ২ উইকেট। অন্যদিকে রাজস্থানের হয়ে ৭ ম্যাচের সবকয়টিতে খেলে ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

 

Related posts

আইপিএলের প্রথম বোলার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট হর্ষলের

News Desk

হার্লি আপ! লেকারদের এখন ইউকন চ্যাম্পিয়ন ড্যান হার্লিকে ভাড়া করতে হবে

News Desk

ফুটবল উন্নয়নে ৫০ কোটি বরাদ্দ চেয়েছে বাফুফে

News Desk

Leave a Comment