সাকিবের লিটনের সেরা একাদশ, তামিমের লা
খেলা

সাকিবের লিটনের সেরা একাদশ, তামিমের লা

লিটন দাস বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। ক্যারিয়ারের শুরুতে ভালো পারফর্ম করতে পারেননি তিনি। তবে নিজেকে মেলে ধরেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ইকবালের নেতৃত্বে জাতীয় দলের অধিনায়ক হওয়ার দৌড়েও রয়েছেন তিনি।

সম্প্রতি কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি খেলে দেশে ফিরেছেন লিটন। এই টাইগার ক্রিকেটার আজ (বৃহস্পতিবার) রাজধানীতে একটি পার্টিতে অংশ নেন। সেখানে লিটনকে জিজ্ঞাসা করা হয় তার একাদশতম বিশ্ব সম্পর্কে।



বিশ্ব একাদশ তৈরির আগে লিটনকে একটি শর্ত দেওয়া হয়েছিল। শর্ত বলছে লিটনকে এই কামারের মধ্যে নিজেকে রাখতে হবে এবং দলের অধিনায়ক থাকতে হবে। লেইটন এভাবে নিজেকে উইকেট-রক্ষক এবং বিশ্বের সেরা একাদশের অধিনায়কের ভূমিকায় অবতীর্ণ করেন। আরেক বাংলাদেশি ক্রিকেটারও নিজের একাদশে জায়গা করে নিয়েছেন। তিনি বিশ্বের সেরা প্রতিষ্ঠাতা সাকিব আল হাসান। তবে স্ম্যাশিং ওপেনার তামিম ইকবাল লিটনের বিশ্ব সেরা একাদশের থেকে পিছিয়ে পড়েছেন।



ভারতের বীরেন্দ্র শেবাগ এবং শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া লিটনের বিশ্ব একাদশের হয়ে প্রথম ওপেন করেন। শচীন টেন্ডুলকার এবং রিকি পন্টিং স্ট্যান্ডিংয়ে বাকি দুটি স্থান ধরে রেখেছেন।



তিন সদস্যের দলে আছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম ও শোয়েব আখতার। শ্রীলঙ্কার চামিন্দা ভা তাদের সঙ্গী। মুত্তিয়া মুরালিধরন এবং শেন ওয়ার্নকে স্পিনার হিসেবে 11 নম্বরে রাখা হয়েছে।

লিটনের বিশ্ব একাদশ: বীরেন্দ্র শেবাগ, সনাথ জয়সুরিয়া, শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, লিটন কুমার দাস (অধিনায়ক, উইকেট-রক্ষক), সাকিব আল হাসান, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, চামিন্দা ভাস, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন।

Source link

Related posts

আর্তেমি প্যানারিনের শান্ত প্লেঅফ প্রসারিত রেঞ্জার্সের জন্য একটি প্রশ্ন হয়ে উঠেছে

News Desk

সেল্টিক বনাম পেসার সিরিজের মতভেদ: কেন ইন্ডিয়ানা ইস্টার্ন কনফারেন্স ফাইনালে বাজি ধরার যোগ্য

News Desk

এরিকা স্টলের বিবাহবিচ্ছেদ বাতিল হওয়ার পরে ররি ম্যাকিলরয় এখনও ইউএস ওপেনে বিয়ের আংটি পরবেন না

News Desk

Leave a Comment