free hit counter
সাকিবকে নিয়ে চিন্তিত নন পাপন
খেলা

সাকিবকে নিয়ে চিন্তিত নন পাপন

২০০৭ সালের শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে যথাক্রমে ০, ১৫ ও ২ রান করেছিলেন সাকিব আল হাসান। সেই তিন ম্যাচে বল হাতে তার শিকার ছিল মাত্র ১ উইকেট। প্রায় ১৪ বছর পর একই প্রতিপক্ষের বিপক্ষে ঘরের মাঠে সেই পারফরম্যান্সেরই যেন পুনরাবৃত্তি করলেন সাকিব।

এবার তিন ম্যাচে ব্যাট হাতে সাকিবের সংগ্রহ যথাক্রমে ১৫, ০ ও ৪ আর তিন ম্যাচে বল হাতে নিয়েছেন ৩টি উইকেট। প্রথম ম্যাচে ২ উইকেট শিকারের পর দ্বিতীয় ম্যাচে ঝুলিতে পুরেছেন ১টি, শেষ ম্যাচে পাননি সাফল্যের দেখা। সবমিলিয়ে সাকিবসুলভ পারফরম্যান্স করতে পারেননি বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সিরিজের প্রথম দুই ম্যাচে মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিং ও মেহেদি হাসান মিরাজ-মোস্তাফিজুর রহমানদের বোলিংয়ের সুবাদে উৎরে গেছে বাংলাদেশ। শুক্রবার শেষ ম্যাচটিতে বড্ড জরুরি ছিল অলরাউন্ডার সাকিবের জ্বলে ওঠা। কিন্তু বল হাতে ৪৮ রান খরচায় উইকেটশূন্য থাকার পর ব্যাট হাতে ৪ রানে আউট হয়ে যান তিনি।

তবে সাকিব আল হাসানের এমন পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। দলের সেরা অলরাউন্ডার খুব শিগগিরই কামব্যাক করবেন, এ ব্যাপারে শতভাগ আশাবাদী পাপন। শুক্রবার ম্যাচের পর এ বিষয়ে কথা বলেছেন তিনি।

পাপনের ভাষ্য, ‘সাকিবের ব্যাপারটা হলো, ওকে নিয়ে মন্তব্য করার কোনো কারণ নেই ওকে নিয়ে আমি চিন্তিত নই। কারণ সাকিব অবশ্যই আমাদের সেরা অলরাউন্ডার। ওর সামর্থ্য নিয়েও আমাদের কারও কোনো চিন্তাভাবনা বা দ্বিধাদ্বন্দ্ব নেই। সে অবশ্যই কামব্যাক করবে। এখন হয়তো সে হয়তো রিদমটা পাচ্ছে না। কিন্তু অবশ্যই সে কামব্যাক করবে। এটাতে কোনো সন্দেহ নেই।’

এসময় শেষ ম্যাচ হারের কারণ পর্যালোচনা করে তিনি বলেন, ‘যত ভালো টিমই হোক না কেন, জিততে হলে ভালো খেলতেই হবে। আমি আগেও বলেছি, শ্রীলঙ্কা দলটা শক্তিশালী। আমরা প্রথম দুই ম্যাচে প্রত্যেকটা ডিপার্টমেন্টেই মোটামুটি ভালো করেছি। আজকে সেদিক দিয়ে পারিনি। কৃতিত্ব অবশ্যই দিতে হবে শ্রীলঙ্কান দলকে। কিন্তু আমাদের যে সামর্থ্য ছিল, সে অনুযায়ী করতে পারিনি।’

Related posts

শ্রীলঙ্কায় সফরে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে থাকবেন সুজন

News Desk

সাইফের ৬ ছক্কা, তবু ১৩২ রানে আটকা দোলেশ্বর

News Desk

বাংলাদেশ দলে দুই পরিবর্তন, তিনজনকে অভিষেক করাল শ্রীলঙ্কা

News Desk