free hit counter
শ্রীলঙ্কা সফরে ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ-সৌম্য
খেলা

শ্রীলঙ্কা সফরে ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ-সৌম্য

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এ মাসের ১২ তারিখে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। আর মাত্র ৪ দিন বাকি থাকলেও এখনো ঘোষণা করা হয়নি স্কোয়াড। তবে স্কোয়াডে কারা থাকবেন সেটি মোটামুটি নিশ্চিত হয়ে গেছে বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এই সফরে ২১ সদস্যের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ।

লঙ্কা সফরের স্কোয়াড থেকে মাহমুদুল্লাহ রিয়াদের পাশাপাশি বাদ পড়ছেন সৌম্য সরকারও। মাহমুদুল্লাহ রিয়াদকে ইনজুরির কারণে টেস্টের বিবেচনায় রাখা হয়নি। বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। তাই ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলার জন্য অপেক্ষা আরো বাড়ল তার।

শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচের পর স্কোয়াড চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন নান্নু। লঙ্কান ক্রিকেট বোর্ড এই সফরে বাংলাদেশের জন্য কোন প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা রাখেনি। এমনকি বাংলাদেশের অনুশীলনে কোন নেট বোলারও দিবেন না তারা। সেকারণেই ২১ সদস্যের বড় বহন নিয়ে শ্রীলঙ্কায় যেতে হচ্ছে মমিনুলদের।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এ খবর জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, ‘প্রাথমিক দল শ্রীলঙ্কায় যাবে। ওখানে গিয়ে প্রস্তুতি ম্যাচের পরে আমরা মূল স্কোয়াড দিব। যেহেতু প্রস্তুতি ম্যাচ আমাদের মধ্যে খেলতে হবে, শ্রীলঙ্কার প্লেয়ার পাব না, নেট বোলারও পাব না এজন্য আমরা বেশি প্লেয়ার নিয়ে যাচ্ছি।

প্রাথমিক দল এখান থেকে ঘোষিত হবে, ২১ জনের। যাওয়ার আগের দিনও দিতে পারি।। ভিসা সংক্রান্ত জটিলতা তেমন নেই।’ উল্লেখ্য দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ২১ এপ্রিল লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল।

Related posts

রাতে ঢাকায় ফিরে সকালেই টিকা নিলেন ডমিঙ্গো

News Desk

আমাকে, আমার সন্তানকে এবং দেশকে রক্ষা করেছে টিকা : মুশফিক

News Desk

বোলিংয়ে এসেই জাদু দেখালেন মিরাজ

News Desk