free hit counter
শ্রীলঙ্কার বিপক্ষে অন্যতম ভরসার নাম তামিম ইকবাল
খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে অন্যতম ভরসার নাম তামিম ইকবাল

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকেই টেস্টে মড়ক লাগে বাংলাদেশের। এসময় ১০ টেস্ট খেলে জয় এসেছে মাত্র ১টিতে। ঘরে-বাইরে সব জায়গাতেই দুর্দশা চরমে উঠে টাইগার বাহিনীর। এবারের শ্রীলঙ্কা সফর তাই অনেক কিছু প্রমাণের সিরিজ বাংলাদেশের জন্য। আর সে লক্ষ্যে পাল্লেকেলে’তে লাল সবুজের তুরুপের তাস হতে পারেন তামিম ইকবাল।

টেস্টে তামিম ইকবালের কথা উঠলেই, চলে আসে ইংল্যান্ডের সেই সিরিজটার কথা। যেখানে, ম্যানচেস্টার এবং লর্ডসে টানা দুই সেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছিলেন ড্যাশিং এই ওপেনার।

শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজেও বাংলাদেশের অন্যতম ভরসার নাম তামিম ইকবাল। শততম টেস্টে কলম্বোতে, অনেকটা তার ব্যাটে ভর করেই জয় পেয়েছিলো টাইগাররা। দ্বিতীয় ইনিংসে তার করা ৮২ রান সেদিন অনেক সেঞ্চুরির থেকেও বিশেষ ছিলো বাংলাদেশের জন্য।

টেস্ট ক্যারিয়ারে ৬২ ম্যাচে তার রান ৪ হাজার ৫ শ আট। ৩৮ দশমিক দুই শূন্য অ্যাভারেজে তার সেঞ্চুরির সংখ্যা ৯ এবং অর্ধশতক আছে ২৮ টা। সর্বোচ্চ ২০৬ রানের ইনিংসটা খেলেছিলেন খুলনায় পাকিস্তানের বিপক্ষে। ওপেনিং ছাড়াও ক্যারিয়ারে একবার ওয়ান ডাউন এবং একবার মিডল অর্ডারে ব্যাট করেছেন তামিম, তবে সেগুলোতে খুব একতা মুন্সিয়ানা দেখাতে পারেন নি এ বাঁহাতি।

এবার আসা যাক দ্বীপ রাষ্ট্রটিতে তার ক্যারিয়ার স্ট্যাট নিয়ে। সেখানে সর্ব সাকুল্যে তিনটি টেস্ট খেলেছেন তামিম। নেই কোন সেঞ্চুরি। তবে অ্যাভারেজ ৪৬, যা মূল ক্যারিয়ারের চেয়ে ভালো। সর্বোচ্চ রান পি সারা ওভালের ৮২। আছে আরো দুটি ফিফটি।

Related posts

প্রাইম ব্যাংককে উড়িয়ে ডিপিএল শুরু আবাহনীর

News Desk

ক্রিকেটারদের ধারাবাহিকতা নিয়ে চিন্তিত সুজন

News Desk

কোচ হিসেবে খেলোয়াড় বা বোর্ডের আস্থায় পরিণত হতে পারেননি ডোমিঙ্গো

News Desk