Image default
খেলা

শ্রীলঙ্কার পথে দেশ ছাড়লেন তামিম-মুমিনুলরা

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের সূচি রয়েছে বাংলাদেশ দলের। টেস্ট চ্যাম্পিয়নশিপের এই সিরিজে অংশ নিতে আজ (সোমবার) দেশ ছেড়েছেন তামিম ইকবাল, মুমিনুল হকরা। একটি ভাড়া করা বিমানে দুপুর সাড়ে ১২টার পর শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা হয় বাংলাদেশ দল। করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল থেকে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তার আগেই দেশ ছাড়লেন মুমিনুলরা।

দুই টেস্টের জন্য ২১ জনের প্রাথমিক দলের সঙ্গে কোচ, সাপোর্ট স্টাফ ও বিসিবি কর্মকর্তা মিলিয়ে প্রায় ৪০ জনের বেশি সদস্যের বহর নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

করোনার মধ্যে এটি বাংলাদেশ দলের দ্বিতীয় বিদেশ সফর। এর আগে নিউজিল্যান্ড সফর করে এসেছে টাইগাররা। সেখানে ৩টি ওয়ানডের সঙ্গে সমান ৩টি টোয়েন্টি ম্যাচ খেলে লাল-সবুজের প্রতিনিধিরা। কিউই সফরে ছিল না কোনো টেস্ট ম্যাচ। এবার শ্রীলঙ্কা সফরে শুধু সাদা পোশাকের লড়াই।

শ্রীলঙ্কা সফরের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ দল। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় ম্যাচ ২৯ এপ্রিল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায়।

এবার শ্রীলঙ্কা গিয়ে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন করবে সফরকারীরা। এরপর মিলবে অনুশীলনের সুযোগ। মূল লড়াইয়ে নামার আগে ১৭ ও ১৮ এপ্রিল অনুষ্ঠিত হবে একমাত্র প্রস্তুতি ম্যাচ।

শ্রীলঙ্কা সফরের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

Related posts

ফের বিরাটের রেকর্ড ভাঙলেন বাবর

News Desk

পাকিস্তানের স্বপ্নভাঙা সেই শটটি খেলার কারণ জানালেন মিসবাহ

News Desk

আলাবামায় রেসের সময় ইন্ডিকার ট্র্যাকে একটি পুঁথি পড়ে

News Desk

Leave a Comment