free hit counter
খেলা

শ্রীলঙ্কাকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

ছয় জাতির শেখ রাসেল কাপ আমন্ত্রণমূলক দলগত দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার অনুষ্ঠিত সুপার লিগের শেষ ম্যাচে স্বাগতিকরা ৪-০ গেম পয়েন্টে নেপালকে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে।

বাংলাদেশ সুপার লিগে দুই খেলায় ৩ ম্যাচ পয়েন্ট ও ৬ গেম পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেছে। শ্রীলঙ্কা ৩ ম্যাচ পয়েন্ট ও ৫ গেম পয়েন্ট পেয়ে রানার্স-আপ ও নেপাল ১ গেম পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে। ছয় জাতির এই ইভেন্টে পাকিস্তান চতুর্থ, মালদ্বীপ পঞ্চম ও ভুটান ষষ্ঠ হয়েছে।

আজ অনুষ্ঠিত শেষ ম্যাচে বাংলাদেশের পক্ষে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান যথাক্রমে নেপালের ফিদে মাস্টার রাজভান্ডারি রিজেন্দ্রা, ফিদে মাস্টার বিলাম লাল শ্রেষ্ঠা, সিঙ্গেশ দাস রাজেন্দ্রা ভাজরাচারিয়াকে হারিয়েছেন।

দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেছেন। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশ ৪ হাজার ও রানার্সআপ শ্রীলঙ্কা ৩ হাজার ডলার করে পেয়েছে। এছাড়া তৃতীয়স্থান প্রাপ্ত নেপাল ২ হাজার, চতুর্থস্থান প্রাপ্ত পাকিস্তান ১ হাজার ডলার পুরস্কার পেয়েছে।

Bednet steunen 2023