free hit counter
খেলা

শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

কলম্বোর রেসকোর্স ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবলে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের মিশন শুরু করলো বাংলাদেশ। পুরো খেলায় প্রতিপক্ষকে সেভাবে সুযোগেই দেয়নি বাংদেশের যুবারা। যদিও বৃষ্টি হওয়ায় কর্দমাক্ত মাঠে  কোনো দলই নিজেদের স্বাভাবিক ফুটবল খেলতে পারেনি। তারপরও শুরু থেকে আক্রমণে প্রতিপক্ষকে জেরবার করে ফেলে বাংলাদেশের ফুটবলাররা।

ম্যাচে জোড়া গোল করেছে মুর্শেদ আলী। ১টি করে গোল রুবেল শেখ, সিরাজুল ইসলাম ও মোহাম্মদ নাজিম উদ্দিনের। শ্রীলঙ্কার একমাত্র গোলটি ইয়াসির সরফরাজের।



এদিন ম্যাচের ১১ মিনিট না যেতেই বাংলাদেশ এগিয়ে যায় ২-০ গোলে। ৬ মিনিটে রুবেলের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুর্শেদ। বাকি সময় একচেটিয়া খেলেও গোলের দেখা পাচ্ছিল না বাংলাদেশের কিশোররা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দল।

বিরতি থেকে ফিরে গতি বাড়ায় বাংলাদেশ। ম্যাচের ৭৫ মিনিটে আবারও শ্রীলঙ্কার শিবিরে হানা দেয় মোর্শেদ আলী। এ গোলের মধ্য দিয়ে ৩-০ এগিয়ে থাকে তারা। এরপর ৭৭ মিনিটে আচমকাই গোলরক্ষক মোহাম্মদ আসিফের ভুলে গোল খেয়ে বসে বাংলাদেশ। ব্যাকপাস থেকে আসা বলটি নিয়ে অহেতুক কারিকুরি করতে গিয়েছিল আসিফ। কিন্তু শ্রীলঙ্কান ফরোয়ার্ড ইয়াসির বলটি কেড়ে নিয়ে সহজেই জালে ঢুকিয়ে দেয় (৩–১)। যদিও ৭৯ মিনিটে সিরাজুলের গোলে ব্যবধান ৪-১ করে বাংলাদেশ। ইনজুরি সময়ে নাজিম গোল করলে ব্যবধান ৫-১ করে বাংলাদেশ।

Source link