জিনেদিন জিদান কি মৌসুম শেষেই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন? মাত্র একটি ম্যাচ বাকি। এমন সময়ে এই প্রশ্নটা আর শুনতে চান না রিয়াল হেড কোচ। তবু বারবার ঘুরেফিরে আসছেই।

ভিয়ারিয়ালের বিপক্ষে আজ রাতে মৌসুমের শেষ ম্যাচটি খেলতে নামবে রিয়াল। যে ম্যাচের ওপর অনেক কিছুই নির্ভর করছে। রিয়াল এখনও শিরোপা লড়াই থেকে ছিটকে পড়েনি। তবে তাদের লা লিগা জয় নির্ভর করছে অ্যাটলেটিকো মাদ্রিদের ওপর। অ্যাটলেটিকো শেষ ম্যাচে পয়েন্ট হারালে আর রিয়াল জিতলেই কেবল আনন্দের উপলক্ষ্য আসতে পারে জিদানের। পুরোটাই এখন ভাগ্যের ওপর।

এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে বারবার একটা প্রশ্নই শুনতে হচ্ছে-রিয়ালের কোচের দায়িত্ব ছাড়ছেন কি? দিন কয়েক আগে স্প্যানিশ গণমাধ্যমে এমন খবরও বের হয়, মৌসুম শেষে চলে যাবেন সেই কথা দলের ফুটবলারদের জানিয়ে দিয়েছেন জিদান। যদিও ফরাসি কোচ এই গুঞ্জন উড়িয়ে দেন।

তবে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের ঠিক আগের দিন সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নে রহস্যঘেরা জবাব দিলেন জিদান। যে জবাব থেকে ধারণা করা যেতেই পারে, এই ম্যাচটিই তার শেষ ম্যাচ।

জিদানের কাছে প্রশ্ন ছিল-অন্য কোচের অধীনে রিয়াল মাদ্রিদ আরও ভালো দল হয়ে উঠতে পারে কি না? রিয়াল কোচের ছোট্ট জবাব, ‘অবশ্যই। এটা হওয়া অবশ্যই সম্ভব।’

কিন্তু জিদানের মুখ থেকে এমন কথা বের করা গেল না, তিনি দায়িত্ব ছাড়ছেন। ক্লাবের সঙ্গে এমন কোনো আলোচনা হয়েছে কি? এমন প্রশ্নে জিদান বলেন, ‘না, না। কিছুই হয়নি, কিছুই না। শুধু আগামীকালের ম্যাচ নিয়ে কথা হয়েছে।

রিয়াল কোচ যোগ করেন, ‘সবচেয়ে বড় কথা শুধু আমার বা অন্য কারো জন্য নয়, এটা গুরুত্বপূর্ণ দলের জন্যও। তাই আগামীকালের ম্যাচ নিয়েই আমরা ভাবছি। আমরা কিছু অর্জন করতে চাই কাল। কেবল এটাই আমাদের অনুপ্রাণিত করে। এটাই সত্য।

Related posts

গেরিট কোল ছাড়া ইয়াঙ্কিজ স্টার্টাররা কীভাবে উন্নতি করেছে: ‘এটা বলা হয়েছে’

News Desk

ডাস্টিন পোয়ারিয়ারের “অবিবাদিত” হওয়ার আজীবন অনুসন্ধান UFC 302-এ চূড়ান্ত সুযোগে নেমে আসে

News Desk

অ্যাঞ্জেলসের রন ওয়াশিংটন একটি প্রশ্নবিদ্ধ কোচিং সিদ্ধান্তে নিজের জীবন না নেওয়ার জন্য খেলোয়াড়কে ডাকছেন

News Desk

Leave a Comment