free hit counter
খেলা

শেষ বিকালের ব্যাটিংয়ে দ্বিতীয় দিনটা বাংলাদেশের

টেস্ট ক্রিকেটে এমন সুন্দর বিকাল খুব কমই এসেছে বাংলাদেশের। বিশেষ করে ব্যাটিংয়ে। আজ (১৬ মে) তেমনই সুন্দর একটি বিকাল দেখলো চট্টগ্রাম। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৯ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৭৬ রান যোগ করে দ্বিতীয় দিন শেষ করেছে টাইগাররা।

দুই ওপেনার অভিজ্ঞ তামিম ইকবাল ৩৫ ও তরুণ মাহমুদুল হাসান জয় ৩১ রানে অপরাজিত আছেন। তারা আগামীকাল তৃতীয় তিন আবারও ব্যাট করতে নামবেন।



এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছে। সর্বোচ্চ ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এক রানের জন্য ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করতে পারেননি তিনি। শেষ ব্যাটার হিসেবে নাঈম হাসানের বলে আউট হন তিনি। এছাড়া দিনেশ চান্দিমাল ৬৬, কুশাল মেন্ডিস ৫৪, ওশাদা ফার্নান্দো ৩৬ ও ভিশওয়া ফার্নান্দো ১৭ রান করেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৬ উইকেট শিকার করেছেন নাঈম হাসান। ৩০ ওভার হাত ঘুরিয়ে ১০৫ রান খরচায় উইকেটগুলো নেন তিনি, ইকোনোমি ৩.৫০। তবে সবচেয়ে কম খরুচে ছিলেন সাকিব আল হাসান। তিনি ৩০ ওভার বল করে ৩ উইকেট শিকার করেন। মাত্র ১.৫৩ ইকোনোমিতে ৬০ রান খরচ করেছেন এই অলরাউন্ডার। অন্য উইকেটটি নেন তাইজুল ইসলাম।

 

Source link