Image default
খেলা

শেষ কামড় দেওয়ার মত লড়াই চান সুজন

দলকে উজ্জীবিত করা মূলত কোচের কাজ। তবে কোচরা যখন সেই কাজ করতে পারেন না, সেই দায়িত্ব তো নিতে হয় অন্য কাউকেই। একের পর এক হার দেখা বাংলাদেশ দল এখন যেমন সেই মনোবলের খোঁজে। শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের টিম লিডারের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে। বোর্ডের প্রভাবশালী এই পরিচালক জানালেন, কীভাবে দলকে উজ্জীবিত করবেন তিনি।

সুজন বলেন, ‘জানি না ওরা উজ্জীবিত নয় কি না। আমাদের মাঝে স্লোগান উঠত- টিম বাংলাদেশ। সেই টিম বাংলাদেশকে দেখতে চাই মাঠে। হারজিত খেলার অংশ। হারতেই পারি। কিন্তু শেষ কামড় দেওয়ার মত লড়াই চাই, সেই মনোভাব চাই, নিজেদের সেরা ক্রিকেট খেলুক খেলোয়াড়রা চাই।’সুজনের চাওয়া, খেলোয়াড়দের মধ্যে থাকবে জয়ের আকুলতা। সম্প্রতি নিউজিল্যান্ড সফর থেকে আসা বাংলাদেশ দল টানা তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি হেরেছে। তার আগে হারতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টেই, তাও কিনা ঘরের মাঠে। সব মিলিয়ে জয় যেন রীতিমত সোনার হরিণ। সাম্প্রতিক সময়ে টাইগারদের পারফরম্যান্সেও ছিল না আগের ধার।

সুজন জানান, ‘জেতার জন্য আকুলতা, লড়াই- খেলোয়াড়দের এই এটিচিউড দেখতে চাই। তা করতে যা করতে হবে সেই চেষ্টা আমি করব। খেলোয়াড়দের সাথে সম্পর্ক সবসময়ই ভালো। অনেকদিন পর দলের সাথে যাচ্ছি। ছেলেরা আরও ফিট হয়েছে দেখলাম। ড্রেসিংরুমে উৎসাহ যোগাবো।’সুজনের কাছে সবার আগে দলের একতা। লঙ্কা সফরের বিমান ধরার আগেই খেলোয়াড়দের উদ্দেশে দিলেন প্রেরণা।

তিনি বলেন, ‘আমরা এক হয়ে খেলতে চাই। একটা দেশের জন্যই খেলতে চাই। ব্যক্তিগতভাবে নয়, সবার আগে দল। কেউ দুইশ করেও লাভ নেই যদি দল না জেতে। দল জেতাই গুরুত্বপূর্ণ। সেটাই তরুণদের মাথায় ঢুকাতে চাই, তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন করতে চাই।

Related posts

ফাইনালে আল-শোর্তাকে হারিয়েছে মোহামেডান

News Desk

পিছিয়ে পড়েও এগিয়ে থেকে বিরতিতে ক্রোয়েশিয়া

News Desk

ইয়াঙ্কিস হটশট অ্যান্থনি ভলপেকে দ্রুত হৃদয় পরিবর্তন করে লিডঅফ স্পটে নিয়ে যায়

News Desk

Leave a Comment