Image default
খেলা

শেষ ওভারের নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের জয়

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে শেষ ওভারের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ ওভারের অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৬ রান। শেষ ওভারের মাত্র ৭ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে জয় এনে দেন পেসার স্যাম কারান।

রবিবার (৯ অক্টোবর) পার্থে টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার আলেক্স হেলস ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে দুজন মিলে তোলে ১৩২ রান। ৩২ বলে ৬৮ রানের মারকুটে ইনিংস খেলে আউট হন জস বাটলার। এরপর ক্রিজে আসেন বেন স্টোকস। হেলসের সঙ্গে ৩৩ রানে জুটি গড়ে ১৫ তম ওভারে দলীয় ১৬৫ রানে সাজঘরে ফিরে যান তিনি। পরের ওভারে আউট হন হেলস। ৫১ বলে ৮৪ রানের অনবদ্য ইনিংস খেলে ফিরে যান তিনি। এরপর অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ নাথান এলিস নেন ৩ টি উইকেট।

 



২০৯ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে গ্রিনের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে, ওয়ার্নার ও মিচেল মার্শের ব্যাটে ভর করে জয়ে পথেই থাকে অজিরা।দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে তোলেন ৭১ রান। দলীয় ৮৬ রানে ২৬ বলে ৩৬ রান করে আউট হন মার্শ। ওয়ার্নার এক পাশে আগলে রাখলেও দ্রুত ৩ উইকেট হারায় অজিরা। ১৭ তম ওভারে দলীয় ১৭৩ রানে ৪৪ বলে ৭৭ রান করে উডের শিকার হন তিনি। শেষ ওভারের প্রথম বলে ৪ মেরে ম্যাচ জমিয়ে তুললেও পরের বলে আউট হন ম্যাথু ওয়েড। এরপর নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ নিজেদের করে নেয় ইংলিশরা। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড ৩ টি ও স্যাম কারান নেন ২ উইকেট।

 


ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় ম্যাচে বুধবার (১২ অক্টোবর) মাঠে নামবে এই দল।       

Source link

Related posts

জুলিয়াস র‌্যান্ডেলের নিক্সের দেওয়া অসংলগ্ন তথ্য উত্তরের চেয়ে বেশি প্রশ্নের দিকে নিয়ে যায়

News Desk

ফ্যান্টাসি বেসবল: গ্যারেট ক্রোশেট এবং নিক মার্টিনির হট শুরুতে অতিরিক্ত প্রতিক্রিয়া দেখাবেন না

News Desk

এমবাপ্পের জোড়া গোলে নক আউটে ফ্রান্স

News Desk

Leave a Comment