শেষ ওভারের নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের জয়
খেলা

শেষ ওভারের নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের জয়

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে শেষ ওভারের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ ওভারের অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৬ রান। শেষ ওভারের মাত্র ৭ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে জয় এনে দেন পেসার স্যাম কারান।

রবিবার (৯ অক্টোবর) পার্থে টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার আলেক্স হেলস ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে দুজন মিলে তোলে ১৩২ রান। ৩২ বলে ৬৮ রানের মারকুটে ইনিংস খেলে আউট হন জস বাটলার। এরপর ক্রিজে আসেন বেন স্টোকস। হেলসের সঙ্গে ৩৩ রানে জুটি গড়ে ১৫ তম ওভারে দলীয় ১৬৫ রানে সাজঘরে ফিরে যান তিনি। পরের ওভারে আউট হন হেলস। ৫১ বলে ৮৪ রানের অনবদ্য ইনিংস খেলে ফিরে যান তিনি। এরপর অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ নাথান এলিস নেন ৩ টি উইকেট।

 



২০৯ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে গ্রিনের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে, ওয়ার্নার ও মিচেল মার্শের ব্যাটে ভর করে জয়ে পথেই থাকে অজিরা।দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে তোলেন ৭১ রান। দলীয় ৮৬ রানে ২৬ বলে ৩৬ রান করে আউট হন মার্শ। ওয়ার্নার এক পাশে আগলে রাখলেও দ্রুত ৩ উইকেট হারায় অজিরা। ১৭ তম ওভারে দলীয় ১৭৩ রানে ৪৪ বলে ৭৭ রান করে উডের শিকার হন তিনি। শেষ ওভারের প্রথম বলে ৪ মেরে ম্যাচ জমিয়ে তুললেও পরের বলে আউট হন ম্যাথু ওয়েড। এরপর নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ নিজেদের করে নেয় ইংলিশরা। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড ৩ টি ও স্যাম কারান নেন ২ উইকেট।

 


ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় ম্যাচে বুধবার (১২ অক্টোবর) মাঠে নামবে এই দল।       

Source link

Related posts

কার্ক হার্বস্ট্রিট ইএসপিএন কেলেঙ্কারিতে আটটি এমি অ্যাওয়ার্ড নিয়েছিলেন

News Desk

নিউ জার্সির ক্রিস গুটট্রুপ জীবন পরিবর্তনকারী মার্টেল বিচ জয়ে আবার আনন্দ খুঁজে পেয়েছেন

News Desk

NBA এর বন্য ইস্টার্ন সম্মেলন কিভাবে শেষ হবে তা ভবিষ্যদ্বাণী করুন

News Desk

Leave a Comment