আগামী ৩১ মে থেকে শুরু হবার কথা রয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) স্থগিত আসর। ঘরোয়া ক্রিকেটের মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টটি শুরুর আগে বিভিন্ন ক্লাবের খেলোয়াড়সহ ২৬৯ জনের করোনা পরীক্ষা করানো হয়। পরীক্ষার ফলাফলে সাত ক্রিকেটারসহ নয় জনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।

বৃহস্পতিবার (২৭ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ‌্য নিশ্চিত করেছেন। করোনায় আক্রান্ত সাত ক্রিকেটার ও দুই কর্মকর্তা কে কোন ক্লাবের সেটা এখনো জানায়নি মেডিকেল বিভাগ। যদিও এই ৭ ক্রিকেটার এবং ২ কর্মকর্তার দ্বিতীয় দফা করোনা পরীক্ষা করানো হবে এবং আজকের মধ্যেই তাদের করোনার পরীক্ষার নমুনা নেয়া হবে। দ্বিতীয় পরীক্ষায় পজিটিভ আসলেই বিসিবির মেডিকেল বিভাগ তাদের করোনা আক্রান্তের খবরটি নিশ্চিত করবেন।

বিসিবির মেডিকেল বিভাগ গণমাধ্যমকে জানায়, ‘হ্যা, আমাদের ২৬৯ জন ক্রিকেটারের টেস্ট করা হয়েছিল। যার মধ্যে ৭ জন ক্রিকেটার ও ২ জন কর্মকর্তার ফলাফল পজিটিভ এসেছে। তবে আমরা আবারো তাদের কোভিড টেস্ট করাবো এবং সেটা আজকেই হতে পারে। তারপরই আমরা নিশ্চিত হব তবে এখন পর্যন্ত প্রথমবারে তারা পজিটিভ এসেছেন।’

গত বছরের মার্চে প্রথম রাউন্ড শেষেই করোনার থাবায় ডিপিএল স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি। এরপর আর মাঠে গড়ায়নি ঘরোয়া এই টুর্নামেন্টটি। কয়েকদফা পিছিয়ে আগামী ৩১ মে থেকে প্রিমিয়ার লিগের স্থগিত আসর মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেয় সিসিডিএম।

আগের ঐ এক রাউন্ড বাদ দিয়ে বাকি টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আগামী ১৪ জুন পর্যন্ত তিনটি ভেন্যু শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, বিকেএসপি ৩ এবং ৪ নম্বর মাঠে ডিপিএলের স্থগিত আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

Related posts

তাইজুল-মিরাজ ঝলকে স্বস্তি নিয়ে মাঠ ছাড়লেন টাইগাররা

News Desk

একটি কোল্টস ইউনিয়ন প্রতিনিধি একটি 18-গেমের এনএফএল সিজনের ধারণার প্রতিক্রিয়া জানায়

News Desk

এক সময়ের ‘অবমূল্যায়িত’ বেনজেমাই বড় ভয় সিটির

News Desk

Leave a Comment