free hit counter
খেলা

শীর্ষ বাছাই মেদভেদেভকে বিদায় করলেন কিরিওস

ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন যে এবার বাড়ি ফিরবেন চতুর্থ রাউন্ড থেকেই, এমনটি কি ভেবেছিলেন কেউ? না ভাবলেও হয়েছে তেমনটাই। এবারের টুর্নামেন্টের শীর্ষ বাছাই আর বিশ্বের নাম্বার ওয়ান তারকা দানিল মেদভেদেভ বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনের চতুর্থ রাউন্ড থেকেই বাদ পড়লেন। অস্ট্রেলিয়ান তারকা নিক কিরিওসের কাছে হেরে শেষ ষোলো থেকে বাড়ির পথ ধরলেন মেদভেদেভ।

নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে ৭-৬ (১৩/১১), ৩-৬, ৬-৩ ও ৬-২ সেটে মেদভেদেভকে হারিয়ে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে গেছেন কিরিওস। এদিন বিশ্বের নাম্বার ওয়ান তারকার বিরুদ্ধে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করেছেন অস্ট্রেলিয়ান তারকা। 



প্রথম সেটে লড়াই করেছেন দুইজনই। হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৭-৬ পয়েন্টের সেটের নির্ধারণ হয় টাইব্রেকারে গিয়ে। টাইব্রেকারেও ১৩-১১ তে গিয়ে নির্ধারিত হয়েছে সেট পয়েন্ট। 

ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় সেটটি নিজের করে নেন নাম্বার ওয়ান মেদভেদেভ। তবে পরের দুই সেটে আর প্রতিরোধ গড়তে পারেননি তিনি। গত উইম্বলডনের রানার্স আপ কিরিওসের কাছে পরের টানা দুই সেট হেরে ইউএস ওপেন থেকেই বিদায় নেন বর্তমান চ্যাম্পিয়ন মেদভেদেভ।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় নিক কিরিওস বলেন, ‘এমন একটি জয় পাওয়ার জন্য কী দারুণ জায়গা এটা! নিউইয়র্কের ভরা গ্যালারি। নিজেকে বেশ ভাগ্যবান মনে হচ্ছে।’ 

তিনি আরও বলেন, ‘অসাধারণ একটি ম্যাচ হয়েছে। দানিল বর্তমান চ্যাম্পিয়ন বলে অনেক বেশি চাপ ছিল। কিন্তু আমিও কয়েক মাস ধরে খুব ভালো খেলার মধ্যে রয়েছি।’ 

শেষ আটে কিরিওস মুখোমুখি হবেন স্পেনের কারেনো বুস্তাকে ৪-৬, ৬-৩, ৬-১, ৪-৬ ও ৬-৩ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা খাচানভের। 

Source link