ব্রাজিলিয়ান জাদুকর রোনালদিনহোর বিদায়ের পর ২০০৮ সালে প্রথমবারের মতো স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ১০ নম্বর জার্সিটি পেয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। যা পরে তিনি খেলেছেন প্রায় ১৩ বছর। এখন বার্সায় দীর্ঘ পথচলার সমাপ্তি টেনে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) নাম লিখিয়েছেন মেসি।

মজার বিষয় হলো, রোনালদিনহোও খেলেছেন পিএসজির জার্সিতে। তবে বার্সেলোনায় যোগ দেয়ার আগে। ২০০১ থেকে ২০০৩ পর্যন্ত পিএসজিতে খেলেছেন রোনালদিনহো। পরে ২০০৩ সালে নাম লেখান বার্সেলোনায়। সে বছরই স্প্যানিশ ক্লাবটিতে অভিষেক হয় লিওনেল মেসির।

বার্সেলোনার জার্সিতে মেসির প্রথম গোলের এসিস্ট করেছিলেন রোনালদিনহো। প্রায় পাঁচ বছর একসঙ্গে খেলার সুবাদে মেসির বেড়ে ওঠা কাছ থেকেই দেখেছেন রোনালদিনহো। যার ফলে দুজনের মধ্যে গড়ে উঠেছে দারুণ বোঝাপড়ার সম্পর্কও। তাই এখনও মেসির প্রতি ভালোবাসার কমতি নেই ব্রাজিলিয়ান জাদুকরের।

তাই তো আর্জেন্টাইন সুপারস্টারের পিএসজিতে যোগ দেয়ার খুশিতে আনন্দিত রোনালদিনহো। যে দুই ক্লাবে তিনি খেলেছেন, সেই দুই ক্লাবে মেসিও খেলছেন বলে আনন্দের মাত্রা একটু বেশিই তার। পাশাপাশি পিএসজিতে স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসকে দেখেও খুশি রোনালদিনহো।

সামাজিক যোগাযোগ মাধ্যমের নিজের উচ্ছ্বাসের কথা সরাসরিই জানিয়েছেন তিনি। পিএসজিতে মেসি-রামোসদের হাতে শিরোপার সুবাস পাচ্ছেন রোনালদিনহো। মেসির জন্য সামনে অনেক আনন্দের মুহূর্ত আসবে বলেও মনে করেন তিনি।

রোনালদিনহো লিখেছেন, ‘এ দুটি ক্লাবে (পিএসজি ও বার্সেলোনা) খেলা আমার জন্য ছিল অনেক আনন্দের। এখন সেই একই জার্সিতে আমার বন্ধুকে দেখতে পেয়ে অনেক ভালো লাগছে। সামনে অনেক অনেক আনন্দের মুহূর্ত আসবে, লিও। আমার বন্ধু সার্জিও রামোসকেও দলে দেখে ভালো লাগছে। চ্যাম্পিয়ন হওয়ার সুবাস পাচ্ছি।

Related posts

যুক্তরাজ্যের অ্যানট্রি ফেস্টিভ্যালে নারী দিবসের যুদ্ধ, পোশাক এবং উত্তেজনা: ছবি

News Desk

সুযোগ মিসে হাতছাড়া জয়

News Desk

চ্যাম্পিয়ন্স লিগ খেলার জন্য রিয়াল-বার্সাকে আমন্ত্রণ উয়েফার

News Desk

Leave a Comment