Image default
খেলা

শরীরে বাড়তি ওজন থাকার কারণে পৃথ্বিকে বাদ দিল ভারতীয় বোর্ড

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সেই স্কোয়াডে জায়গা হয়নি ফর্মের চূড়ায় থাকা দেশটির তরুণ ওপেনার পৃথ্বি শর।

আইপিএলের আগে ঘরোয়া ক্রিকেট বিজয় হাজারে ট্রফিতে রানের বন্যা বইয়ে দিয়েছেন। আট ম্যাচে গড়েছেন প্রথম ব্যাটসম্যান হিসেবে এক আসরে ৮০০ রানের রেকর্ড। এ টুর্নামেন্টে ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

স্থগিত হওয়ার আগে আইপিএলের আট ম্যাচেও তার ব্যাট হেসেছে। আসরের চতুর্থ সর্বোচ্চ ৩০৮ রান করেছেন পৃথ্বি। যেখানে ছিল ৩ ফিফটি।

কিন্তু ধারাবাহিক পারফরমারের পরও জায়গা হলো না ২০ সদস্যের দলে! বিষয়টি প্রশ্ন রাখতেই পারে।

এর জবাব দিয়েছে বিসিসিআই, যা শুনতে হেসে কুটিকুটি হবেন অনেকে। অদ্ভুত কারণে পৃথ্বি শকে স্কোয়াডে রাখেননি ভারতীয় নির্বাচকরা।

তা হলো— শরীরে বাড়তি ওজন থাকার কারণেই তাকে ইংল্যান্ড সফরের জন্য বিবেচনা করেনি বিসিসিআই। বোর্ডের পক্ষ থেকে ওজন কমানোর কথাও বলা হয়েছে তাকে।

টাইমস অব ইন্ডিয়াকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা এমনটিই জানিয়েছেন। বললেন, ‘একজন ২১ বছর বয়সি খেলোয়াড় হিসেবে পৃথ্বি বেশ ধীর। তার কিছু বাড়তি ওজন কমানো প্রয়োজন। এ ছাড়া অস্ট্রেলিয়ায় ফিল্ডিংয়ের সময় তার মনোযোগে ঘাটতি দেখা গেছে। সে ঋষভ পন্তকে দেখে শিখুক। কয়েক মাস কঠোর শ্রম দিয়ে পন্ত নিজেকে বদলে ফেলেছে। পৃথ্বিও পারবে। তবে পাশাপাশি তার ব্যাটিং ফর্ম ধরে রাখতে হবে। পৃথ্বি এমন একজন খেলোয়াড়, যাকে বেশি দিন বাইরে রাখা বেশ কঠিন।’

Related posts

কিভাবে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের টিকিট কিনবেন

News Desk

লিগ কাপের ফাইনালে অনিশ্চিত রাশফোর্ড 

News Desk

ইয়াসের প্রভাবে বৃষ্টি, বন্ধ বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

News Desk

Leave a Comment