free hit counter
শরিফুলের টেস্ট অভিষেক ৯৭ নম্বর ক্যাপ নিয়ে
খেলা

শরিফুলের টেস্ট অভিষেক ৯৭ নম্বর ক্যাপ নিয়ে

পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল আগেই। বোলিং আক্রমণে বৈচিত্র আনার লক্ষ্যে অভিষেক করানো হতে পারে তরুণ বাঁহাতি পেসার শরিফুল ইসলামের, ম্যাচের আগেরদিনই এমনটা জানা গিয়েছিল।

সত্যি হলো তা-ই। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ৯৭তম ক্রিকেটার হিসেবে অভিজাত টেস্ট ফরম্যাটে নাম লেখালেন ১৯ বছর বয়সী শরিফুল ইসলাম। ডানহাতি পেসার এবাদত হোসেন চৌধুরীর জায়গায় নেয়া হয়েছে তাকে। বাংলাদেশ একাদশে পরিবর্তন এই একটিই।

সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। এবার বদলে গেল পুরো চিত্র। টস জিতেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারাত্নে, জানিয়েছেন আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত। টসের সময় মুমিনুল হক জানিয়েছেন, টস জিতলে তিনিও আগে ব্যাটিং নিতেন।

ব্যাটিংবান্ধব উইকেটে হওয়া প্রথম ম্যাচে একটু বেশিই খরুচে ছিলেন এবাদত হোসেন। তার করা ২১ ওভারে গড়ে প্রায় ৫ করে ৯৯ রান তুলে নেয় শ্রীলঙ্কা। একদিকে তাসকিন আহমেদ যখন আগুনে বোলিং করেছেন, তখন এবাদত ছিলেন ছন্নছাড়া। এ কারণেই মূলত বাইরে বসতে হচ্ছে তাকে।

এবাদতের জায়গায় অভিষেক হওয়া শরিফুলের খুব বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। অভিষেকের আগে মাত্র ৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। যেখানে তার শিকার ২২টি উইকেট। তবে নিউজিল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজে তার বোলিংয়ে ছিল সম্ভাবনার ছাপ। তাই এবার পেয়ে গেলেন ৯৭ নম্বর টেস্ট ক্যাপ।

অন্যদিকে স্বাগতিকদের একাদশে আনা হয়েছে জোড়া পরিবর্তন। ইনজুরিতে ছিটকে যাওয়া লাহিরু কুমারার জায়গায় দলে নেয়া হয়েছে প্রবীণ জয়াবিক্রমকে। এটিই তার প্রথম টেস্ট ম্যাচ। অন্যদিকে ভানিন্দু হাসারাঙ্গার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন রমেশ মেন্ডিস।

Related posts

ঢাকা লিগের পরের দুই রাউন্ডের সূচি ঘোষণা

News Desk

সাকিবের ব্যাটে চড়ে আবাহনীকে ১৪৬ রানের চ্যালেঞ্জ মোহামেডানের

News Desk

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে সবার গর্ব করা উচিত : সাকিব

News Desk