Image default
খেলা

শক্তিশালী ফিলিস্তিনকে রুখতে চায় বাংলাদেশ

আপনি যদি মিডিয়ার দিকে তাকান, আপনি দেখতে পাবেন কিভাবে ইসরাইল ফিলিস্তিনে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। রেহাই পায়নি নারী, শিশু ও বৃদ্ধরাও। তারা হাসপাতালে ঢুকে রোগীদের বুকে গুলি করে হত্যা করে। আপনি যখন ফিলিস্তিনে গণহত্যা দেখেন, তখন আপনি হাঁসফাঁস পান। ধ্বংসস্তূপে পরিণত হওয়া ফিলিস্তিনের জাতীয় ফুটবল দল এবার কাতারে অনুষ্ঠিত এশিয়ান কাপের ফুটবল পর্বে প্রশংসনীয় পারফর্ম করেছে। ফিলিস্তিনকে বহিষ্কার করা হয়েছে। ফিলিস্তিন খেলেছে অবিস্মরণীয় ফুটবল। গণহত্যার শিকার ফিলিস্তিন আজ ফুটবল খেলবে বাংলাদেশের বিপক্ষে। ম্যাচটি হবে কুয়েতে।

বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, কুয়েতের জাবের আল-আহমাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে। কুয়েত সময় রাত সাড়ে ৯টা। এটি বিশ্বকাপ বাছাইপর্ব এবং এশিয়ান কাপ বাছাইপর্বের গ্রুপ পর্বের ম্যাচ। এটি একটি পিছনে এবং পিছনে খেলা. ফিলিস্তিন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। কুয়েতে এই ম্যাচটিকে ঘরের খেলায় পরিণত করেছে তারা। সেখানে বাংলাদেশ খেলছে। ২৬ মার্চ ঘরের মাঠে বাংলাদেশের ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকায়। আজকের ম্যাচ খেলে বাংলাদেশে আসবে ফিলিস্তিন।

ফিফা র‌্যাঙ্কিংয়ে, ফিলিস্তিন 97তম এবং বাংলাদেশ 183তম স্থানে রয়েছে। বেশিরভাগ ফিলিস্তিনি ফুটবল খেলোয়াড় বিদেশে থাকেন। তাদের শারীরিক ফিটনেস বাংলাদেশি ফুটবলারদের চেয়ে অনেক বেশি। বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া জানান, তিনি সাড়ে ৬ ফুটের বেশি লম্বা।



বাংলাদেশ ভালো খেলতে চায়। লক্ষ্য ফিলিস্তিন প্রতিরোধ করা। প্রযুক্তিগতভাবে, ফ্রি কিক এবং ক্রস কার্যকর নয়। পুরো দল একসঙ্গে লড়াই করতে চায়। ভুল করবেন না। ফিলিস্তিনের বিপক্ষে সব দিক থেকে এক যোজন দূরে বাংলাদেশ। সৌদি আরবে দুই সপ্তাহের প্রশিক্ষণ ক্যাম্প শেষে কুয়েতের উদ্দেশে যাত্রা করেছে বাংলাদেশ।

বাংলাদেশ জাতীয় দলের কোচ স্প্যানিশ জাভিয়ের ক্যাব্রেরা গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৩ জনের একটি স্কোয়াডের নাম দিতে পারেননি। কিন্তু দুই দিন আগে ফিলিস্তিন তাদের দল ঘোষণা করেছে। উদ্বিগ্ন পাভভের সভাপতি কাজী সালাহউদ্দিন। সুদানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের একটিতে ড্র হয়েছে, অন্যটিতে ৩টি গোল হয়েছে। বাজে গোলটি শুষে নেন গোলরক্ষক শ্রাবণ। প্রথম পছন্দের গোলরক্ষক রেখে তরুণ গোলরক্ষক শ্রাবণকে কেন ঝুঁকিতে ফেলবেন কোচ বুঝতে পারছেন না সভাপতি।

Source link

Related posts

জো বারো খোলাখুলিভাবে স্বীকার করেছেন প্যাট্রিক মাহোমস এনএফএলের সেরা কিউবি: ‘আমি মনে করি না কোন যুক্তি আছে’

News Desk

শস্বীকে বিশেষ উপহার দিলেন বাটলার

News Desk

রেঞ্জার্স খেলোয়াড় ব্লেক হুইলার অবসরের কথা ভাবছেন

News Desk

Leave a Comment