Image default
খেলা

লেব্রন জেমস হল বার্ধক্যের প্রতীক যা আমাদের সকলের প্রয়োজন

আমার মনে আছে যেদিন আমি বাস্কেটবল খেলা বন্ধ করে দিয়েছিলাম।

এটা সহজ ছিল না.

এটাও আমার সিদ্ধান্ত ছিল না। যে 20 বছর বয়সী লোকটি আমাকে এই কাজটি দিচ্ছিল সে আমার জন্য সিদ্ধান্ত নিয়েছে।

মতামত কলামিস্ট

এলজেড গ্র্যান্ডারসন

এলজেড গ্র্যান্ডারসন আমেরিকার সংস্কৃতি, রাজনীতি, খেলাধুলা এবং জীবন সম্পর্কে লিখেছেন।

যখন আমার 50 বছর বয়সী স্বয়ং অবশেষে তার উপর একটি ঝুড়ি গোল করে, তখন আমার এক সতীর্থ চিৎকার করে বলেছিল, “ওকে পুরানো স্কুলে ফেরত পাঠান।” প্রথমে আমি বুঝতে পারিনি সে কার কথা বলছে। আমি 40 বছর ধরে বাস্কেটবল খেলছি, এবং কেউ আমাকে “পুরানো স্কুল” বলে উল্লেখ করেনি। তারপর সেই ছেলেটি আবার আমার উপর গোল করল। তারপর আবার।

যাই হোক, এটাই ছিল আমার শেষ খেলা। আমি আর সেই জিমের অন্তর্ভুক্ত নই। আমি আমার মৃত্যুর স্থানটি ক্রমাগত দেখতে চাইনি।

আমি নিশ্চিত যে প্রচুর জিম ইঁদুর আছে যারা এই অনুভূতিটি জানে। আপনাকে আপনার বাচ্চাদের সাথে কয়েকটি পর্ব ফিল্ম করতে হতে পারে, তবে এটি সম্পর্কে। যা আমাকে এখানে নিয়ে আসে: এই মুহূর্তে, এনবিএ দলগুলি তার 39 বছর বয়সী বাবাকে তার সাথে যোগ দিতে রাজি করার আশায় একজন 18 বছর বয়সীকে খসড়া তৈরি করবে কিনা তা নিয়ে বিতর্ক করছে।

নস্টালজিয়ার জন্য নয়।

“লেব্রন জেমস বনাম মাইকেল জর্ডান” বিতর্ক ভুলে যান। ফাদার টাইমের সাথে জেমসের যুদ্ধ অনেক বেশি আকর্ষনীয় এবং সম্পর্কিত। জেমস এই সপ্তাহে তার 20 তম এনবিএ দলে নামকরণ করা হয়েছিল। এর মানে হল ব্রনি জেমসের পুরো ক্যারিয়ার জুড়ে জেমস বিশ্বের সেরা 15 খেলোয়াড়ের মধ্যে বিবেচিত হয়েছে। সেই তালিকায় সবচেয়ে কম বয়সী এবং সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হওয়ার রেকর্ডও তার দখলে।

বিভিন্ন উপায়ে, জেমসের ক্যারিয়ারকে তিনি GOAT কিনা তা নিয়ে বিতর্কে হ্রাস করা একটি খারাপ জিনিস। অবশ্যই, জর্ডানের মামলা বা জেমসের যুক্তি সমর্থন করার জন্য সংখ্যা রয়েছে। যে কোনো খেলোয়াড় বাস্কেটবল ধরার জন্য সর্বকালের সেরা হতে পারে।

কিন্তু আমি যে সংখ্যাটি দেখছি তা উপেক্ষা করা হয়েছে: ছয়। এটি হল ন্যূনতম সংখ্যক রাষ্ট্রপতি পদ যা হোয়াইট হাউসে স্থায়ী হবে যখন জেমস বিশ্বের সেরা বাস্কেটবল লিগের সেরা খেলোয়াড়দের একজন। এটা অসাধারণ.

এক দশকেরও বেশি সময় ধরে স্পোর্টস মিডিয়া যে “জর্ডান বনাম লেব্রন” নিয়ে আলোচনা করছে তা সময়ের ধারণার অপমান।

গ্রান্ট হিল।

ভিন্স কার্টার।

কিউবান।

পেনি হার্ডওয়ে।

হ্যারল্ড মাইনার জুনিয়র

শিল্প দ্রুত এবং বারবার এটিকে “পরবর্তী জর্ডান” বলা শুরু করে। এই বোধগম্য. আমরা কিভাবে দেখা সেরা খেলোয়াড়ের একটি সংস্করণ দেখতে চাই না? কিন্তু যখন ক্রীড়া মিডিয়া প্রাথমিক প্রার্থীদের কিছু অতিক্রম করেছে, আমরা এখনও জেমস দ্বারা প্রভাবিত। মিনেসোটাতে অ্যান্থনি এডওয়ার্ডসের সাথে – এই বছর পর্যন্ত এটি এত বেশি ছিল না যে জেমস চ্যাম্পিয়নশিপ জেতা শুরু করার পর থেকে বিবেচনা করার মতো একজন উল্লেখযোগ্য নবাগত ছিল।

জেমস দৃশ্যে বিস্ফোরিত হওয়ার পরে জর্ডান তুলনা কম অপমানজনকভাবে আনা হয়েছিল। এমনকি এখন, যখন তার বয়স 39 এবং তার ছেলে লিগে প্রবেশের প্রস্তুতি নিচ্ছেন, তখনও তিনি জর্ডানের তুলনায় সবচেয়ে বেশি খেলোয়াড়। এই দুই ব্যক্তিত্বের অবিচ্ছিন্ন মিলন এবং জেমসের পরিসংখ্যানের উপর ফোকাস তার কর্মজীবনের সবচেয়ে উল্লেখযোগ্য দিকটিকে ছাপিয়েছে: তার দীর্ঘায়ু।

রাফায়েল নাদাল, যিনি 2005 সালে তার প্রথম ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন, রেকর্ড-ব্রেকিং ক্যারিয়ারের পরে খেলাকে বিদায় জানিয়েছেন। এদিকে, জেমস, যাকে 2005 সালে অল-এনবিএ নাম দেওয়া হয়েছিল, এখনও আশা করা হচ্ছে দলকে অন্তত আরও একটি চ্যাম্পিয়নশিপে নেতৃত্ব দেবে। দুই দশক ধরে খেলার ইতিহাসে অন্য কোনো খেলোয়াড়ের কাছে এমন প্রত্যাশা ছিল না। কোন প্লেয়ারটি সেরা তা নিয়ে আমরা এতটাই ব্যস্ত ছিলাম যে আমরা লক্ষ্য করিনি… একই প্লেয়ারকে নিয়ে আমরা অনেক দিন ধরে একই বিতর্ক করছি।

তার 20 তম অল-স্টার দলে নাম লেখানো ছাড়াও, জেমস এই সিজনে 20 তম বারের জন্য অল-স্টার নির্বাচিত হওয়া প্রথম খেলোয়াড় হয়েছেন। করিমের চেয়ে একজন বেশি, কোবের চেয়ে দুটি বেশি এবং শাকের চেয়ে পাঁচটি বেশি। এটি লক্ষণীয় যে এটি এখনও অব্যাহত রয়েছে। অবশ্যই, ফাদার টাইম শেষ পর্যন্ত এই যুদ্ধে জয়ী হবে।

এত কিছুর পরও তিনি পরাজিত হননি।

কিন্তু একটি জিম ইঁদুর হিসেবে যাকে কিছু ভিলেনের দ্বারা অবসর নিতে বাধ্য করা হয়েছিল ক্রসওভারের সাথে, আমি এখনও যতটা সম্ভব অবসরপ্রাপ্তদের জন্য রুট করছি।

@এলজেডগ্রান্ডারসন

Source link

Related posts

রেঞ্জারদের অবশ্যই প্যান্থার্স পার্কের “স্বপ্ন” একটি দুঃস্বপ্নে পরিণত করতে হবে

News Desk

চিফস সুপারফ্যান ব্যাঙ্ক ডাকাতির স্ট্রিংয়ে ব্যাঙ্ক টেলারকে $10.8 মিলিয়ন দেওয়ার নির্দেশ দিয়েছে

News Desk

NY Rangers-Hurricanes NHL প্লেঅফ সিরিজের টিকিটের দাম কত?

News Desk

Leave a Comment