Image default
খেলা

লিয়াং শতাব্দীতে শ্রীলঙ্কার সামরিক রাজধানী

সিরিজের নির্ধারক ম্যাচে বাংলাদেশের বিপক্ষে শুরু থেকেই চাপে ছিল শ্রীলঙ্কা। যাইহোক, বহু-দক্ষ জেনিথ লিয়াং সেঞ্চুরিতে লঙ্কানরা একটি যুদ্ধের মূলধন লাভ করে। বাংলাদেশকে ২৩৬ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কা দলকে পাঠান অধিনায়ক নাজম হাসান শান্ত।

আগের ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে সেঞ্চুরিয়ান পথুম নিশাঙ্ককে হারিয়েছে শ্রীলঙ্কা। ৮ বলে মাত্র এক রান করে তাসকিনের বলে আউট হন লঙ্কান ওপেনার। দলের ৪১ রানের ইনিংস থেকে আরও দুই উইকেট হারানোর পর চাপে পড়ে লঙ্কানরা।

এরপর অধিনায়ক কুশল মেন্ডিস ও শারিথ আসালাঙ্কা একসঙ্গে চাপ সামলানোর চেষ্টা করেন। তবে দলের ৭৪ রানের বিপরীতে ৫১ বলে ২৯ রান করে ফিরে আসেন লঙ্কান অধিনায়ক।

কৌশলের বিদায়ের পর আসালাঙ্কা ক্রিজে পৌঁছে যাওয়া জেনিথ লিয়াংকে নিয়ে দৌড়ের চাকা সচল রাখেন। ৪৩ রানের জুটি গড়েন এই দুই হিটার। যাইহোক, আসালাঙ্কা 46 বলে 37 রান করে ফিরে আসে, যেখানে দলের জন্য 117 রান ছিল।



এরপর বাংলাদেশ দ্রুত আরও উইকেট দাবি করে এবং ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ডনিথ ওয়ালেজ ৮ বলে ১১ রান করেন এবং ওয়ানিন্দু হাসরাঙ্গা ৮ বলে ১১ রান করেন। যাইহোক, লিয়াং এক প্রান্তে ৬৫ বল ও একটি ফিফটি তুলে নেন। মাহি থিকশানের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন লিয়াঞ্জ।

তবে দলের জন্য 214 রানের লক্ষ্যে 40 বলে 15 রান করে আউট হন থেকশানা। তবে আক্রমণাত্মক ব্যাটিংয়ে সেঞ্চুরি করেন লিয়াং। লঙ্কান অলরাউন্ডার তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন 101 বলে। শেষ ওভারে কয়েকটি উইকেট হারানো পর্যন্ত শ্রীলঙ্কা 50 ওভারে 235 রানে অলআউট হয়েছিল।

Source link

Related posts

আলাবামার নেট ওটস গুজব অস্বীকার করেছেন যে তিনি কেনটাকিতে চাকরি খোলার সাথে চলে যাচ্ছেন

News Desk

স্যাক্রামেন্টো অ্যাথলেটিক্স পরিকল্পনা ভক্ত দ্বন্দ্বে ভরা: ‘অচিন্তনীয়’

News Desk

84 বছর বয়সী প্রাক্তন এনএফএল প্লেয়ার ফেন্টানাইল ধারণকারী কোকেন বিক্রির চেষ্টা করার জন্য দোষী সাব্যস্ত করেছেন

News Desk

Leave a Comment