Image default
খেলা

লিভারপুল ম্যাচের আগে ফাইনাল নিয়ে ভাবছেন না জিদান

প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে মঙ্গলবার মুখোমুখি হবে রিয়াল ও লিভারপুল। আলফ্রেদ্রো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। ২০১৭-১৮ আসরের ফাইনালে লিভারপুল গোলরক্ষক লরিস কারিয়ুসের মারাত্মক দুটি ভুল ও গ্যারেথ বেলের অসাধারণ ওভারহেড কিকে ৩-১ গোলে জিতেছিল রিয়াল। ঘরে তুলেছিল টানা তৃতীয় ও রেকর্ড ১৩তম শিরোপা। সেই ম্যাচের পর প্রথমবার মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। স্বাভাবিকভাবে সোমবার জিদানের সংবাদ সম্মেলনে উঠল কিয়েভের ওই ফাইনালের প্রসঙ্গ। অতীত নিয়ে আমরা ভাবি না। দুই দলের জন্যই বর্তমানটা আসল। তাদের জন্য এটা আলাদা একটি ম্যাচ, আমাদের জন্যও তাই। আমরা ভিন্ন একটি ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছি।

চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের পর বারবার নকআউট পর্বের শুরুতেই আটকে যাচ্ছিল রিয়াল। ২০১৮-১৯ মৌসুমে দলটি ছিটকে যায় শেষ ষোলোয় আয়াক্সের বিপক্ষে হেরে। গত মৌসুমে তারা একই পর্বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারে দুই লেগেই। এবার শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তার মাঠে শেষ দিকের গোলে কোনোমতে জিতেছিল রিয়াল। ফিরতি লেগে অবশ্য ৩-১ ব্যবধানের জয়ে তারা পা রাখা শেষ আটে।

চ্যাম্পিয়ন্স লিগের গত দুই আসরে ব্যর্থতা ও চলতি মৌসুমে শুরুর দিকের অধারাবাহিক পারফরম্যান্সে দলটিকে ঘিরে শুরু হয় নানা সমালোচনা। তার দলকে অবমূল্যায়ন করা হয়েছে বলে মনে করছেন জিদান। আমি মনে করি, আমার দলকে অবমূল্যায়ন করা হয়েছে। দলের ওপর আমার আস্থা অনেক এবং জানি এই দল কি করতে পারে। কিন্তু আমরা এসব বদলাতে পারি না। আমরা কেবল প্রতিদিন কাজ করতে পারি। আমরা কখনোই হাল ছেড়ে দিই না। সবকিছুর জন্য আমরা লড়াই করব।

সূত্র: দিরিয়েলচ্যাম্পস

Related posts

আর্জেন্টিনার বিশ্বকাপ দল ঘোষণা

News Desk

বিশ্বকাপ থেকে বিদায়ের পর রোনালদোর আবেগঘন স্ট্যাটাস

News Desk

বাংলাদেশ দলের অধিনায়ক সিদ্ধান্ত হয়নি, দায়িত্ব নেন বেবুন

News Desk

Leave a Comment