কিছু বুঝে ওঠার আগেই প্রথম গোলটা খেয়েছে লিভারপুল। মার্টিন ওডেগার্দের পাস থেকে গ্যাব্রিয়েল মার্তিনেল্লি যখন লিভারপুলের জালে বল পাঠান, ম্যাচের বয়স ৫৮ সেকেন্ড! সেই ধাক্কা সামলে লিভারপুল সমতা ফিরিয়েছে, আর্সেনাল আবারও এগিয়ে গেছে প্রথমার্ধেই। লিভারপুল আবারও সমতা ফিরিয়েছে দ্বিতীয়ার্ধে। কিন্তু শেষ পর্যন্ত আর পারেনি। ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ৩-২ ব্যবধানে নাটকীয় ম্যাচটা জিতে নিয়েছে আর্সেনাল।

এ জয়ে ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আবার প্রিমিয়ার লিগে শীর্ষে চলে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত লিভারপুল ১০ নম্বরে।

লিভারপুলকে হারিয়ে শীর্ষে ফিরল আর্সেনাল

চ্যাম্পিয়নস লিগে রেঞ্জার্সের বিপক্ষে ২-০ গোলের জেতা ম্যাচটার একাদশই আজ লন্ডনে নামিয়েছে লিভারপুল। আর্সেনাল অবশ্য ইউরোপা লিগে বোডো/গ্লিমটের বিপক্ষে প্রায় রিজার্ভ একাদশ নিয়েই জিতেছিল ৩-০ গোলে। আজ আবার মিকেল আর্তেতা ফিরে গেছেন মূল একাদশে।

৫৮ সেকেন্ডে গোল খেয়ে কিছুটা হতচকিত হয়ে পড়লেও লিভারপুল সামলে নিতে সময় নেয়নি। সমতা ফেরানো গোলটা এসেছে লিভারপুলের দুই দক্ষিণ আমেরিকানের মিলিত চেষ্টায়। কলম্বিয়ান লুইস দিয়াজের পাস থেকে ৩৪ মিনিটে গোল করেন উরুগুইয়ান দারউইন নুনিয়েজ। লিভারপুলের হয়ে লিগে ৫ ম্যাচে এটি নুনিয়েজের দ্বিতীয় গোল। দিয়াজ অবশ্য গোলের পর বেশিক্ষণ থাকেননি মাঠে। চোট পেয়ে ৪৩ মিনিটে বদলি হয়ে গেছেন, তাঁর জায়গায় নেমেছেন রবার্তো ফিরমিনো।

লিভারপুল দ্বিতীয়বার সমতা ফেরায় ম্যাচের ৫৩ মিনিটে। দিয়েগো জোতার পাস থেকে ২-২ করেন ফিরমিনো। কিন্তু এ ম্যাচে পয়েন্ট না হারাতে আসলে মরিয়া ছিল আর্সেনাল। ৭৪ মিনিটে ডি-বক্সে গ্যাব্রিয়েল জেসুসকে জোতা ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় আর্সেনাল। স্পট কিক থেকে আর্সেনালকে আবার এগিয়ে দেন শাকা। এবার আর সমতা ফেরাতে পারেনি লিভারপুল।

Related posts

লিভারপুল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড ভবিষ্যদ্বাণী: প্রিমিয়ার লিগের প্রতিকূলতা, সেরা বাজি এবং রবিবারের জন্য বাছাই

News Desk

বিদায়ী কোস্ট ক্যারোলিনা বেসবল কোচ NIL সিস্টেম ছিঁড়ে দেয়: ‘প্রো স্পোর্টস টয়লেটের নিচে যাচ্ছে’

News Desk

লর্ডসে জয়ের আশায় থাকা আজিরা ইংলিশদের উল্টে দেওয়ার লক্ষ্যে

News Desk

Leave a Comment