free hit counter
খেলা

লিটলের হ্যাট্রিকের পরও বড় সংগ্রহ কিউইদের

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের পঞ্চম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৮৬ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। শুক্রবার (৪ নভেম্বর) অ্যাডিলেডে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। 

ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে শুভ সূচনা এনে দেন দুই ওপেনার। আগ্রাসী ব্যাটিংয়ে ৫২ রানের জুটি গড়েন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। দলীয় ৫২ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড।



১৮ বলে ৩২ রান করে আউট হন ফিন অ্যালেন। এরপর ক্রিজে আসেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৪৪ রান তুলেন উইলিয়ামসন। 



কিন্তু দলীয় ৯৬ রানে ৩৩ বলে ২৮ রান করে আউট হন ডেভন কনওয়ে। তার বিদায়ের পর ক্রিজে আসেন গ্লেন ফিলিপস। ক্রিজে এসেই মারমুখী ভঙ্গিতে ব্যাটিং করতে থেকেন তিনি। তবে টিকতে পারেননি বেশিক্ষণ। দলীয় ১১৪ রানে ৯ বলে ১৭ রান করে সাজঘরে ফিরে যান গ্লেন ফিলিপস।



অন্যদিকে দেখেশুনে ব্যাট করতে থেকেন উইলিয়ামসন। ফিলিপসের বিদায়ের পর ক্রিজে আসেন ড্যারি মিচেল। ৩২ বলে ফিফটি তুলে নেন কেন উইলিয়ামসন। ফিফটির পর আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তিনি। উইলিয়ামসনের সঙ্গে সমান তালে ব্যাটিং চালিয়ে যান ড্যারি মিচেল। দু’জন মিলে গড়েন ৬০ রানের জুটি।




 

তবে দলীয় ১৭৪ রানে ইনিংসের ১৯ তম ওভারে জশুয়া লিটলের বলে আউট হন উইলিয়ামসন। ৩৫ বলে ৬১ রানের ইনিংস খেলে আউট হন তিনি। এরপর ক্রিজে এসে পরের বলেই শূন্য হাতে আউট হয়ে ফিরে যান জিমি নিশাম। এরপর পরের বলে মিচেল স্যান্টনারকে আউট করে হ্যাট্রিক করেন জশুয়া লিটল।



শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে কিউইরা। ড্যারি মিচেল ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। আইরিশদের পক্ষে জশুয়া লিটল ৩টি ও গ্যারেথ ডিলানি নেন ২টি উইকেট। 

Source link

Bednet steunen 2023