free hit counter
লিটনের হাফ সেঞ্চুরির পর অল আউট মুমিনুলের দল
খেলা

লিটনের হাফ সেঞ্চুরির পর অল আউট মুমিনুলের দল

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে নিজেদের মাঝে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিলো বাংলাদেশ। যেখানে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ব্যাট হাতে দাপট দেখিয়েছিলেন লাল দলের ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিনে অবশ্য দাপট দেখিয়েছে বোলাররা।

লাল দলের করা ৩১৪ রানের জবাব দিতে নেমে সুবিধা করতে পারেননি সবুজ দলের ব্যাটসম্যানরা। লিটন দাসের হাফ সেঞ্চুরির পরও দলটি থেমেছে মাত্র ২২৫ রান। লাল দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কার কাতুয়ানায়েকের চিলাউ মেরিয়ানস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে দ্বিতীয় দিনের খেলা শুরু হয় স্থানীয় সময় সকাল ১০টায়। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সবুজ দলের। মাত্র ১৯ রান করেই সাজঘরে ফিরেছেন ওপেনার সাদমান ইসলাম। এরপর ২৭ রান করে স্বেচ্ছায় মাঠ ছেড়েছেন লিটন। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে সেটাকে অবশ্য হাফ সেঞ্চু্রিতে রুপান্তর করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৬৪ রান করে স্বেচ্ছায় মাঠ ছেড়েছেন লিটন। টেস্ট দলপতি মুমিনুল আউট হয়েছেন কোনো রান না করেই।

প্রথমবার ব্যর্থ হওয়ার পর আরও একবার ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন তিনি। সেবার অবশ্য ব্যাট হাতে ৪৭ রানের ইনিংস খেলেছেন মুমিনুল। এই দুই ছাড়া আর কেউ অবশ্য খুব বেশি সুবিধা করতে পারেননি। মিডল অর্ডারে খেলতে নামা ইয়াসির আলি রাব্বি ফিরেছেন ১৫ রানে। এ ছাড়া ২৮ রান করেছেন মোহাম্মদ মিঠুন, ২০ রানে অপরাজিত ছিলেন শরিফুল ইসলাম। লাল দলের হয়ে মিরাজ তিনটি আর একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম ও আবু জায়েদ রাহি। এর আগে চার টপ অর্ডার ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে প্রথমদিন শেষে ৭৯.২ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান তুলেছিল লাল দল। দলটির হয়ে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকুর রহিম।

সংক্ষিপ্ত স্কোর:

লাল দল: ৩১৪/৬ (ওভার ৭৯.২), (মুশফিক ৬৬ (রিটার্ড আউট), তামিম ৬৩ (রিটার্ড আউট), সাইফ ৫২ (রিটার্ড আউট), শান্ত ৫৩ (রিটার্ড আউট), সোহান ৪৮ (রিটার্ড আউট), মিরাজ ২৪*, তাইজুল ২, এবাদত ১/২৪)

সবুজ দল: ২২৫/১০ (ওভার ৭১), (সাদমান ১৯, লিটন ৬৪ (রিটার্ড আউট), মুমিনুল ০ এবং ৪৭, ইয়াসির আলি ১৫, মিঠুন ২৮, শরিফুল ২০*, মিরাজ ৩/৪১, রাহি ১/২৮, তাইজুল ১/৩০)

Related posts

বোলিংয়ে এসেই জাদু দেখালেন মিরাজ

News Desk

সাংবাদিকদের মিস করেন অধিনায়ক মুমিনুল

News Desk

শ্রীলঙ্কা সফরে ভারতের হেড কোচ দ্রাবিড়ই

News Desk
Bednet steunen 2023