free hit counter
লর্ডসে যেভাবে দলকে তাঁতিয়েছিলেন কোহলি, ভিডিওতে ‘ভাইরাল’
খেলা

লর্ডসে যেভাবে দলকে তাঁতিয়েছিলেন কোহলি, ভিডিওতে ‘ভাইরাল’

৬০ ওভারে ইংল্যান্ডের সামনে ২৭২ রানের চ্যালেঞ্জ ঝুলিয়ে দিয়েছিল জয়ের জন্য মরিয়া হয়ে থাকা ভারত। এমন পরিস্থিতি থেকে টেস্ট ড্র করাটাই থাকে প্রতিপক্ষের লক্ষ্য, ফলে জয় তুলে নেওয়াটা কিছুটা কঠিনই হয় বোলিং দলের জন্য। তবে বিরাট কোহলির ভারত চাপে ফেলে ইংল্যান্ডকে হারিয়েছে বড় ব্যবধানে।

তার বড় অবদানটা অধিনায়ক কোহলির। চৌকস অধিনায়কত্ব তো বটেই, লর্ডসে দেখা গেছে তার নেতাসুলভ বক্তব্যও। টিম হার্ডলে বলা সেই বক্তব্যই যেন বদলে দিয়েছিল ভারতকে। সেই ভারতই ছিঁড়েখুঁড়ে ফেলল স্বাগতিক ইংলিশদের।

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে যাওয়ার আগে দলকে চাঙ্গা করার চেষ্টা করেছিলেন ভারত অধিনায়ক। ভারতের দারুণ জয়ের পর সে দৃশ্যই ছেয়ে গেছে নেটমাধ্যমে।

সেখানে কোহলি বলছেন, ‘ওখানে গিয়ে যদি কাউকে হাসতে দেখেছি, তাহলে এর পরিণাম কী হয় দেখে নিও। ৬০ ওভার আছে আমাদের হাতে। এ সময় এমন কিছু করতে হবে যাতে ওদের মনে হয় ওরা নরকে চলে এসেছে।’

অধিনায়কের কথার ছাপ দেখা গেছে লর্ডসের শেষ ইনিংসে দলের দেহভাষ্যে আর পারফর্ম্যান্সে। শুরু থেকেই যুদ্ধাংদেহি মনোভাবের পাশাপাশি পারফর্মও করছিল দারুণ। স্লেজিংও চলতে থাকে সমানতালে। কোহলি নিজেও যোগ দিয়েছিলেন এতে। যার ফলে মাঝে মধ্যেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠছিল বেশ।

সব মিলিয়ে ভারত ইংলিশদের ওপর বেশ চাপই সৃষ্টি করেছিল সবশেষ টেস্টে। সে চাপটাই শেষমেশ সামলাতে পারেনি ইংল্যান্ড। ম্যাচটা হেরেছে ১৫১ রানের বিশাল ব্যবধানে, সিরিজে পিছিয়ে পড়েছে ১-০ ব্যবধানে। আর ভারত দারুণ এক সিরিজ জয়ের মিশনে এগিয়ে গেছে একধাপ।

Related posts

দেড় বছরের ভেতরই বাংলাদেশ সফরে আসবে তিন পরাশক্তি

News Desk

বাবরকে দেখে শিখুক কোহলি: আকিব জাভেদ

News Desk

ছক্কা মেরে ডাবল, ইতিহাসগড়া ইনিংসের অপমৃত্যু রানআউটে

News Desk