Image default
খেলা

লম্বা ইনিংস খেলতে হবে টাইগারদের

টেস্টে আমাদের লম্বা সময় ব্যাটিং করা শিখতে হবে। ওয়ানডেতে ভালো হচ্ছে। কিন্তু টেস্টে উন্নতি করতে হবে। ছেলেদের লম্বা সময় ব্যাটিং করার দিকে মনোযোগী হতে হবে।

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দুটির কথা নিঃসন্দেহে ভুলে যেতে চাইবেন মুমিনুলরা! সেঞ্চুরিয়ান ও ডারবানে প্রথম ইনিংসে দাপুটে ক্রিকেট খেললেও দ্বিতীয় ইনিংসে ছিল তথৈবচ অবস্থা! কেশব মহারাজ ও সাইমন হার্মারের ঘূর্ণিতে বেসামাল হয়ে যথাক্রমে ৫৩ ও ৮০ রানে গুটিয়েছিল। সেই লজ্জাকে কফিন চাপা দিয়ে ফের সাদা পোশাকের লড়াইয়ে নামার প্রস্তুতি নিচ্ছেন মুমিনুলরা। আজ দুই টেস্ট ম্যাচ সিরিজ খেলতে ঢাকায় পা রাখছে ১৮ সদস্যের শ্রীলঙ্কা ক্রিকেট দল। সন্ধ্যায় চট্টগ্রাম যাচ্ছে টাইগাররা। সেখানেই প্রথম টেস্ট ১৫-১৯ মে।

লম্বা ইনিংস খেলতে হবে টাইগারদের

ঘরের মাঠে চলতি বছর এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। যদিও আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছে। এবার সাদা পোশাকে পরিচিত পরিবেশে খেলবে। কোনো সন্দেহ নেই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে মাহারাজ-হার্মারের দুঃস্বপ্ন তাড়া করবে। ঘরের মাঠ হলেও ‘দ্বীপরাষ্ট্র’ শ্রীলঙ্কার বিপক্ষে কঠিন লড়াইয়ে পড়তে হবে মুমিনুলদের।

সিরিজে সাফল্য পেতে ভালো ব্যাটিং করতে হবে অধিনায়ক মুমিনুলসহ সিনিয়র তিন ব্যাটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান এবং তিন তরুণ লিটন দাস, মাহামুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্তকে। মুমিনুলদের কাছে লম্বা ইনিংস চেয়েছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স, ‘টেস্টে আমাদের লম্বা সময় ব্যাটিং করা শিখতে হবে। ওয়ানডেতে ভালো হচ্ছে। কিন্তু টেস্টে উন্নতি করতে হবে। ছেলেদের লম্বা সময় ব্যাটিং করার দিকে মনোযোগী হতে হবে।’ সিরিজে দ্বিতীয় টেস্ট মিরপুরে ২৩-২৭ মে।

Related posts

ব্যালট প্রক্রিয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দর্শক বাছাই

News Desk

লিঙ্গ গসিপ: ট্র্যাশ-কথক পুরুষরা কীভাবে UCLA মহিলাদের সুইট 16-এ পৌঁছতে সাহায্য করেছে

News Desk

জেটসের অ্যারন রজার্স তার জন্মদিনে একটি মজার পোস্টে ব্যাকআপ জ্যাক উইলসনকে নিয়ে মজা করে

News Desk

Leave a Comment