free hit counter
খেলা

রোমাঞ্চ ছড়িয়ে ভারতের ক্যারিবিয়ান বধ

পোর্ট অব স্পেনে প্রথম ওয়ানডেতে একেবারে শেষ মুহূর্তে গিয়ে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। গতকাল দ্বিতীয় ম্যাচেও যেন একই দৃশ্যের চিত্রায়ণ। পার্থক্য কেবল প্রথমটি আগে ব্যাট করে জয় পায় ভারত এবং দ্বিতীয়টিতে রান তাড়া করে। এর মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিলো সফরকারীরা।

গতকাল টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ক্যারিবিয়ানরা। সর্বোচ্চ ১১৫ রান করেছেন শাই হোপ। ম্যাচ হারলেও শতকটি বিশেষ কারণে স্মরণীয় হয়ে থাকবে। এটি তার ক্যারিয়ারের শততম ওয়ানডে। আর ওয়ানডেতে নিজের শততম ম্যাচে সেঞ্চুরি হাঁকানো দশম ক্রিকেটার তিনি। এছাড়া নিকোলাস পুরান ৭৩, কাইল মায়ার্স ৩৯, শামরাহ ব্রুকস ৩৫, রোমারিও শেফার্ড ১৪ ও রোভম্যান পাওয়েল ১৩ রান করেন।



ভারতীয় বোলারদের মধ্যে শার্দুল ঠাকুর ৩টি এবং দীপক হুদা, আক্সার প্যাটেল ও যুযবেন্দ্র চাহাল একটি করে উইকেট শিকার করেন। পরে জবাব দিতে নেমে শ্রেয়াস আইয়ার ৬৩, সঞ্জু স্যামসন ৫৪, শুভমান গিল ৪৩, দীপক হুদা ৩৩ রান করেন। তবে জয় এসেছে মূলত আক্সার প্যাটেলের ব্যাট থেকে। তিনি মাত্র ৩৫ বলে সর্বোচ্চ ৬৪ রান করে অপরাজিত থাকেন। শেষ তিন বলে জয়ের জন্য দরকার ছিল ৬ রান। চতুর্থ কলে ছক্কা মেরেই ভারতের জয় নিশ্চিত করেন এই অলরাউন্ডার।

শেষ পর্যন্ত ২ বল বাকি থাকতে ৮ উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে আলজারি জোসেফ ২টি, কাইল মায়ার্স ২টি এবং জাইডেন সিলস, রোমারিও শেফার্ড ও আকিল হোসাইন একটি করে উইকেট নেন।

Source link