Image default
খেলা

রোমাঞ্চকর লড়াইয়ের পর টাইব্রেকারে জিতে সেমিতে পেরু

নির্ধারিত সময়ে গোল হলো ৬টি। কিন্তু কেউ জিতলো না এই ৬ গোলে। দুই দলেরই গোল সমান ৩টি করে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করেও নিজেদের বাঁচাতে পারলো না প্যারাগুয়ে। কারণ, শেষ পর্যন্ত ভাগ্য নির্ধারণী টাইব্রেকারে হেরে যেতে হয়েছে তাদেরকে পেরুর কাছে। সে সঙ্গে প্যারাগুয়েকে বিদায় করে সেমিফাইনালে জায়গা করে নিলো পেরু।

দুই দেশই পরিণত হয়েছিল ১০ জনের দলে। প্যারাগুয়ে পুরো দ্বিতীয়ার্ধই খেলে ১০ জন নিয়ে। আর পেরু ১০ জনের দলে পরিণত হয় ৮৫ মিনিটে। তাতেও অবশ্য নির্ধারিত সময়ে ফলে কোনো পরিবর্তন হয়নি। ৩-৩ গোলে সমতা থাকার কারণে সেমির দল নির্ধারণ খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই প্যারাগুয়েকে পেনাল্টি শ্যুট আউটে ৪-৩ গোলে পরাজিত করে কোপা আমেরিকার সেমিফাইনালে জায়গা করে নেয় পেরু।

পেনাল্টি শ্যুট আউটেও ছিল রোমাঞ্চ। সেখানেও প্রথম ৫ শটের পরও স্কোরলাইন ছিল ৩-৩। ষষ্ঠ শটের সাডেন ডেথে পেরু গোল করে, তবে গোল করতে ব্যর্থ হয় প্যারাগুয়ে। ১১ মিনিটে গোল করে প্যারাগুয়েকে এগিয়ে দেন গুস্তাভো গোমেজ। ২১ মিনিটে সেই গোল পরিশোধ করে দেন পেরুর জিয়ানলুকা লাপাদুলা। ৪০ মিনিটে আবারও গোল করেন জিয়ানলুকা। ২-১ গোলে এগিয়ে যায় পেরু।

দ্বিতীয়ার্ধের শুরুতে, ম্যাচের ৫৪ মিনিটে আবারও প্যারাগুয়েকে সমতায় ফেরান জুনিয়র আলোনসো। ৮০ মিনিটে গোল করে পেরুকে আরও একবার এগিয়ে দেন ইয়োশিমার ইয়োতুন। কিন্তু, ৯০ মিনিটে গোল করে প্যারাগুয়েকে সমতায় ফিরিয়ে আনেন গ্যাব্রিয়েল আভালোস। এরপরই খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে পেরুর হয়ে গোল করেন জিয়ানলুকা লাপাদুলা, ইয়োশিমার ইয়োতুন, রেনাতো তাপিয়া এবং মিগুয়েল ট্রাইকো। গোল করতে ব্যর্থ হন সান্তিয়াগো ওরমেনো এবং ক্রিশ্চিয়ান কুয়েবা। প্যারাগুয়ের হয়ে গোল করেন অ্যাঞ্জেল রোমেরো, জুনিয়র আলোনসো এবং রবার্ট পাইরিস ডা মোত্তা। ব্যর্থ হয়েছেন হেক্টর মার্টিনেজ, ব্রায়ান সামুদিও এবং আলবার্তো এসপিনোলা। সেমিফাইনালে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

Related posts

মেটস জুলিও তেহেরানকে দুটি স্টার্টার সহ একটি ঘূর্ণন শক্তিবৃদ্ধি হিসাবে স্বাক্ষর করেছে

News Desk

হোয়াইট সক্স’ টমি ফামের ব্রিউয়ারদের জন্য লড়াইয়ের শব্দ রয়েছে: ‘আমি — কাউকে পেতে প্রস্তুত’

News Desk

এনএফএল গ্রেট জ্যারেড অ্যালেন অন্য হল অফ ফেমারে প্রতিক্রিয়া জানিয়েছেন: ‘আমি যদি বলি যে এটি আমাকে থামায়নি তবে আমি মিথ্যা বলব’

News Desk

Leave a Comment