free hit counter
রোমাকে হারিয়ে এক পা ফাইনালে ম্যান ইউ-এর
খেলা

রোমাকে হারিয়ে এক পা ফাইনালে ম্যান ইউ-এর

ওল্ড ট্র্যাফোর্ড থেকে জয় নিয়ে ফেরার স্বপ্নটা ৪৫ মিনিট পর্যন্ত বেশ ভালোভাবেই দেখছিল ইতালিয়ান ক্লাব রোমা। কিন্তু দ্বিতীয়ার্ধে যেন পুরোপুরি বদলে গেল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। হঠাৎ ঝড়ে রোমাকে ৬-২ গোলে উড়িয়ে দিল ওলে গানার সুলশারের দল।

বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও রোমা। যেখানে ২-১ গোলের লিড নিয়েও শেষপর্যন্ত ৬-২ গোলে হেরেছে রোমা। বিশাল জয়ে ফাইনালে এক পা দিয়ে রাখল ইংলিশ জায়ান্টরা।

ম্যাচের নবম মিনিটে প্রথম গোলটি করেছিল স্বাগতিক ম্যান ইউ-ই। ব্রুনো ফার্নান্দেসের গোলে লিড নেয় তারা। তবে প্রথমার্ধের বিরতির আগে ১৫ মিনিটে লরেঞ্জ পেলেগ্রিনি ও ৩৩ মিনিটে এডিন জেকোর গোলে ম্যাচের চিত্র বদলে দেয় রোমা। এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে অতিথিদের ওপর দিয়ে স্টিম রোলার চালায় স্বাগতিকরা। ৪৮ মিনিটের সময় সমতাসূচক গোল করেন এডিনসন কাভানি। এর ১৬ মিনিট পর তিনিই এগিয়ে দেন দলকে। পরে ৭১ মিনিটের সময় পেনাল্টি থেকে হালিপূরণ করেন ব্রুনো।

শেষদিকে পল পগবা ও ম্যাসন গ্রিনউডের গোলে বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় লেগের ম্যাচ খেলতে রোমার মাঠে যাবে ইংলিশ ক্লাবটি। যেখানে বড় জয় না পেলে ফাইনাল খেলা হবে না রোমার।

দিনের অন্য সেমিফাইনাল ম্যাচে নিজেদের ঘরের মাঠে আর্সেনালকে হারিয়েছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোল করে ফেলে তারা। স্কোরশিটে নাম তোলেন মানু ট্রিগুইরাস ও রাউল আলবিওল। যার সুবাদে প্রায় নিশ্চিত হয়ে যায় দলের জয়।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৭৩ মিনিটের সময় মূল্যবান এওয়ে গোল করেন নিকোলাস পেপে। ফলে আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে ১-০ ব্যবধানে জিতলেও ফাইনালের টিকিট পাবে আর্সেনাল। অন্যদিকে ড্র করলেও শিরোপার কাছে পৌঁছে যাবে ভিয়ারিয়াল।

Related posts

টাইব্রেকারে ইউনাইটেডকে হারিয়ে ইউরোপার চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল

News Desk

দুর্দান্ত প্রত্যাবর্তনেও দলে জায়গা হারাবেন রোনালদো!

News Desk

সুপার লিগ হচ্ছে না, জানিয়ে দিলেন জুভ চেয়ারম্যান

News Desk