free hit counter
খেলা

রোনালদো সমস্যা নয়, এখনো দলের প্রধান অস্ত্র

কিছুদিন আগেও সমালোচকরা বলেছিলেন, ক্রিশ্চিয়ানো রোনালদো না কি ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য সমস্যা। আসলেই কি তাই? পরিসংখ্যান তো বলছে ভিন্ন কথা। চলতি মৌসুমে ব্যক্তিগত পারফরম্যান্সের দিক দিয়ে রেড ডেভিলসদের সেরা পারফর্মার যে ৩৭ বছরের রোনালদো! কেবল সেরা পারফর্মারই নয়, বাকিদের থেকে যোজন যোজন এগিয়ে তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৩ গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার স্বদেশি ব্রুনো ফার্নান্দেজ। তিনি গোল করেছেন ৯টি। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার রোনালদো। পর্তুগিজ কিংবদন্তির গোলসংখ্যা ১৭টি (২৮ এপ্রিল) পর্যন্ত। তার চেয়ে বেশি গোল আছে কেবল লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহর (২২ গোল)।



এর বাইরে বর্তমানে প্রিমিয়ার লিগের শীর্ষ পাঁচ দলের বিপক্ষে সর্বাধিক গোলদাতা পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। গোল করেছেন এখন পর্যন্ত ৮টি। এ সংখ্যাটা হয়তো আরও বেশি হতে পারতো। যদি লিভারপুলের বিপক্ষে সর্বশেষ ম্যাচটি খেলতে পারতেন। অনাগত সন্তানের মৃত্যুর কারণে ওই ম্যাচটি খেলেননি সিআরসেভেন। এ তালিকায় পরের চারজন হলেন মোহাম্মদ সালাহ, সাদিও মানে, ডিয়োগো জটা ও ওডসন্নে। তাদের সবার গোল ৪টি করে।

এইতো গতকাল চেলসির বিপক্ষে জিততে না পারলেও পয়েন্ট ভাগাভাগি করেছে ম্যানইউ। এতে পুরো অবদান ক্রিশ্চিয়ানো রোনালদোর। ওল্ড ট্রাফোর্ডে তার গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে দলটি। ৫৯ মিনিটে চেলসিকে লিড এনে দেন আলোনসো। দুর্দান্ত এক ভলিতে দি হেয়াকে পরাস্ত করেন তিনি। এর ২ মিনিট পরই ম্যানচেস্টার ইউনাইটেডকে সমতায় ফেরান রোনালদো।

এই ড্রয়ের ফলে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার আশা এখনো টিকে রইলো রেড ডেভিলসদের। ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে ইউনাইটেড।

Source link