Image default
খেলা

রোনালদো কোক সরিয়ে বললেন ‘পানি খান’

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে আজ মঙ্গলবার রাতেই ইউরো মিশন শুরু পর্তুগালের। তার আগে সংবাদ সম্মেলনে এসেই শিরোনাম বনে গেলেন দলটির অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দলের অধিনায়ক অবশ্য স্পন্সর প্রতিষ্ঠানকে খুশি করার পথে হাঁটলেন না। সংবাদ সম্মেলন টেবিল থেকে কোমল পানীয়র বোতলগুলো সরিয়ে ফেললেন এই মহা তারকা!

কোকের বোতল সরিয়ে রেখে পানি পান করতে বললেন। পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোসের সঙ্গে সংবাদ সম্মেলনে এসেই চেয়ারে বসে তার চোখ পড়ে সামনে সাজানো কোকাকোলার দুটি বোতল। এরপর দেরি করলেন না, বোতল দুটি ক্যামেরার লেন্স থেকে সরিয়ে রেখে রোনালদো বলে উঠলেন ‘পানি খান’। তারপর একটি পানির বোতল সামনে রেখে সংবাদ সম্মেলন শুরু করেন তিনি।

এই ঘটনা দিয়ে বুঝিয়ে দিলেন ৩৬ বছর বয়সেও কিভাবে এতোটা ফিট তিনি। সক্ষমতা ধরে রাখতে খাদ্যাভ্যাসও বেশ ভূমিকা রাখছে সেটিও জানিয়ে দিলেন তিনি। নিজেকে ফিট রাখতে অনেকে আগেই ফাস্টফুড ও কোমল পানীয় বাদ দিয়েছেন তিনি।

কোমল পানীয় ও বাইরের খাওয়া দাওয়া নিয়ে ঘোর আপত্তি তার। এই সব জিনিস খাওয়া নিয়ে নিজ সন্তানকেও বকাবকি করেন রোনালদো। এক সাক্ষাৎকারে যেমনটা বলেছিলেন সিআর-সেভেন, ‘আমার ছেলে কারও কথা শোনে না। প্রায় ওকে ঠাণ্ডা পানীয়, চিপস খেতে দেখি। বকা দিলে লুকিয়ে নেয়। কিন্তু আমি ঘরে না থাকলে আবার সেগুলো বের করে খেতে শুরু করে। ছোট বলে বুঝতে পারে না। কিন্তু এগুলো শরীরের জন্য মোটেও ভাল নয়।

ইউরোর মিশনে এসে সেটি এবার ভক্তদেরও জানিয়ে রাখলেন রোনালদো। কিন্তু কোকাকোলা ইউরোর অফিশিয়াল স্পন্সর। স্বাভাবিকভাবেই সংবাদ সম্মেলন টেবিলে তারা নিজেদের কোমল পানীয়ের বোতল রেখেছে। কিন্তু রোনালদো ফিটনেস নিয়ে চরম নিয়মানুবর্তিতা মেনে চলা রোনালদো কোকের বোতল সামনে নিয়ে কথা বলতেই রাজি নন।

বয়স ৩৬ পেরিয়ে গেলেও জানিয়ে রাখলেন নিজেকে এখনো তরুণই মনে করেন। রোনালদো বলেন, ‘১৮ বছর বয়সে যেমন ছিলাম, এখন তো আর তেমন নেই। এখন আরও পরিণত হয়েছি। কীভাবে মানিয়ে নিতে হয়, তা জানি এবং ব্যক্তিগত ও দলীয়ভাবে সফলতা পেয়েছি।’ তবে বয়স কিংবা অন্যকিছু নয়, তার ভাবনায় এখন শুধুই ইউরো। রোনালদো বলেন, ‘এখন ইউরোই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটি আমার পঞ্চম ইউরো। কিন্তু নিজের কাছে মনে হচ্ছে, এটা আমার প্রথম ইউরো।’

ইউরোয় আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় হাঙ্গেরির মুখোমুখি হয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে পর্তুগালের।

Related posts

কেন দ্বীপবাসীদের পরের মরসুমে দরকার — একটি সম্ভাব্য সংশোধিত তালিকা সহ — প্যাট্রিক রায়ের মধ্যে তাদের আসলে কী আছে তা দেখতে

News Desk

শাক শ্যানন শার্পকে গান সহ নিকোলা জোকিকের “ঈর্ষান্বিত” বলার জন্য তাকে পাল্টা গুলি করে

News Desk

মুশফিক-নাঈমের ব্যাটে টানা জয় আবাহনীর

News Desk

Leave a Comment