free hit counter
খেলা

রোনালদোর সতীর্থ জোতার বিশ্বকাপ শেষ

বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল পর্তুগাল। চোটে পড়ে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন দলের ফরোয়ার্ড দিয়োগো জোতা। ওয়েস্ট হামের ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে এসে জোতার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার খবর নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তাঁর দেওয়া তথ্যমতে, চোটে পড়ে আগামী কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে জোতাকে।

রোববার লিভারপুল বনাম ম্যানচেস্টার সিটির ম্যাচের সময় গোড়ালির চোটে পড়েন জোতা। ম্যাচ শেষ হওয়ার ঠিক আগমুহূর্তে চোট নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় এই পর্তুগিজ তারকাকে। তখনো অবশ্য চোট কতটা গুরুতর, তা বোঝা যাচ্ছিল না।

তবে জোতা যেভাবে মাঠ ছেড়েছিলেন, তা পর্তুগাল ও লিভারপুল সমর্থকদের দুশ্চিন্তা বাড়িয়েছিল। শেষ পর্যন্ত যা আশঙ্কা করা হয়েছিল, সেটিই সত্যি হলো।

জোতার এই চোট শুধু পর্তুগালের জন্যই নয়, লিভারপুলের জন্যও বড় দুঃসংবাদ। এমনিতেই মৌসুমের শুরু থেকে চোট নিয়ে ভুগছে অ্যানফিল্ডের দলটি। এর মাঝে জোতাকে হারানোয় ক্লাবটির দুর্দশা আরও বাড়াল।

২০১৯ সালে ডাক পাওয়ার পর থেকেই পর্তুগাল দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন জোতা। বিশ্বকাপেও পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোসের বড় ভরসা হতেন ২৫ বছর বয়সী তারকা। এই চোট সান্তোসের বিশ্বকাপ পরিকল্পনাতেও বড় ধরনের ধাক্কা দিল। বিশেষ করে দলের আক্রমণভাগ নিয়ে নতুন করে ভাবতে হবে ক্রিস্টিয়ানো রোনালদোদের কোচকে।

জোতার চোট নিয়ে ক্লপ বলেছেন, ‘এটা দিয়োগোর (জোতার) জন্য মোটেই ভালো খবর নয়। হ্যাঁ, সে বিশ্বকাপ মিস করবে। সে পায়ের পেশির মারাত্মক চোটে পড়েছে। এখন পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।’

জোতার চোটে পড়া নিয়ে হতাশা প্রকাশ করে ক্লপ আরও বলেছেন, ‘প্রথম পরীক্ষায় বিষয়টি অনেকটা পরিষ্কার। এটা জোতা, আমাদের এবং পর্তুগালের জন্য বেশ দুঃখের খবর।’

পর্তুগালের হয়ে ২৯ ম্যাচ খেলে ১০ গোল করেছেন জোতা। দলের হয়ে সর্বশেষ ৫ ম্যাচের প্রতিটিতেই একাদশে ছিলেন তিনি।

 

Bednet steunen 2023