free hit counter
রোনালদোর গোল ছাড়াই জিতল জুভেন্তাস
খেলা

রোনালদোর গোল ছাড়াই জিতল জুভেন্তাস

শিরোপা ধরে রাখার লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে জুভেন্তাস। সিরি’আর লড়াইয়ে এখন সবার আগে আছে ইন্টার মিলান। তবে শীর্ষ চারের লড়াইয়ে ঠিকই আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল জুভেন্তাস। তার গোল ছাড়াই রোববার রাতে জেনোয়াকে ৩-১ ব্যবধানে হারিয়েছে কোচ আন্দ্রেয়া পিরলোর দল।

লিগের আশা শেষ, চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নিয়েছে জুভেন্তাস। তবে এই মুহূর্তে দলটির সবচেয়ে বড় উদ্দেশ্য আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত করা। সে লক্ষ্যে বড় এক ধাপই এগিয়েছে দলটি।

রোববার রাতে নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় হুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে দারুণ এক গোল করে দেয়ান কুলুসেভস্কি জুভেন্তাসকে এগিয়ে দেন ম্যাচের ৪ মিনিটেই। এর মিনিট বিশেক পর দারুণ এক প্রতি আক্রমণে উঠে আসে পিরলোর দল। ফেদেরিকো কিয়েসার চেষ্টা ঠেকান জেনোয়া গোলরক্ষক আর রোনালদোর শট প্রতিহত হয় গোলপোস্টে। তবে ফাঁকায় দাঁড়ানো স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতার শট ঠিকই জালে জড়ায় জেনোয়ার। ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্তাস।

দুই গোলে পিছিয়ে বিরতিতে যাওয়া জেনোয়া দ্বিতীয়ার্ধে ম্যাচটা জমিয়ে তোলে ব্যবধান কমিয়ে। ইতালিয়ান ফরোয়ার্ড স্কামাক্কার হেডার আছড়ে পড়ে জুভেন্তাসের জালে। তবে সে উত্তেজনা টিকল কেবল মিনিট বিশেক সময়। ৭০ মিনিটে গোল করে ওয়েস্টন ম্যাককেনি ম্যাচের সব অনিশ্চয়তা মুছে দেন। ডিফেন্ডার দানিলোর পাস থেকে প্রতিপক্ষ বিপদসীমায় এসে গোলটি করেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ম্যাককেনি।

ব্যবধান আরও বাড়তেও পারতো। কিন্তু যোগ করা সময়ে রোনালদোর বাড়ানো বলটায় ঠিকঠাক ফিনিশ করতে পারেননি মোরাতা। তবে তাতে আক্ষেপ থাকার কথা নয় দলটির। ৩-১ গোলের জয় যে নিশ্চিত হয়ে গেছে ততক্ষণে।

এই জয়ের ফলে তৃতীয় স্থানে নিজেদের অবস্থান কিছুটা শক্ত করেছেন রোনালদোরা। ৬২ পয়েন্ট নিয়ে চারে থাকা আটালান্টা থেকে ১ পয়েন্টে এগিয়ে আছে জুভেন্তাস। তবে সবার ওপরে আছে ইন্টার মিলান। ৩০ ম্যাচ শেষে দলটির সংগ্রহ ৭৪। দুইয়ে থাকা মিলান রোনালদোদের চেয়ে এগিয়ে আছে ১ পয়েন্টের ব্যবধানে।

Related posts

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিরোপা কোনটি, জানালেন রোনালদো

News Desk

২০৮৫ দিন পর বেনজেমা

News Desk

জোড়া গোলে একগাদা রেকর্ড গড়ে শীর্ষে রোনালদো

News Desk