free hit counter
রোনালদোর এই রেকর্ড আর কারও নেই
খেলা

রোনালদোর এই রেকর্ড আর কারও নেই

বয়স তার কাছে নিছকই একটি সংখ্যা। না হলে ৩৬ পেরিয়ে গেলেও এতটা দাপট থাকে কী করে। যে বয়সে ক্যারিয়ার শেষের কথা ভাবেন পেশাদার ফুটবলাররা, তখন কি না একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই মৌসুমে এমন এক রেকর্ড গড়লেন যার নজির আর নেই!

সিরি আ-তে সর্বোচ্চ গোলদাতা হিসেবে মৌসুম শেষ করলেন রোনালদো। একইসঙ্গে গড়া হয়ে গেল নতুন এক বিশ্বরেকর্ড। ইংল্যান্ড, স্পেন এবার ইতালি-ইউরোপীয় ফুটবলে তিন সেরা লিগেই সর্বোচ্চ গোলদাতা হওয়ার ইতিহাস গড়লেন সিআরসেভেন। এই কৃতিত্ব ইতিহাসে আর কারোরই নেই।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে নাম লিখিয়ে প্রথম মৌসুমে করেন ২১ গোল। গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করেন এই তারকা ফুটবলার। এরপর দ্বিতীয় মৌসুমে করেন ৩১ গোল। এবারও প্রথম স্থানে থাকা হয়নি। কিন্তু তৃতীয় মৌসুমে এবার ঠিকই বাজিমাত। ২৯ গোল! রোনালদোর ধারেকাছে কেউ নেই!

সিরি আ-তে জুভেন্তাসের হয়ে ৯৭ ম্যাচে রোনালদো করেছেন ৮১ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ১০১! মানে এবার গোলের সেঞ্চুরিটাও হয়ে গেল।

২০০৭-০৮ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩১ গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা। এরপর রিয়ালে তিন বার সর্বোচ্চ স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন রোনালদো। এবার সিরি আ-তেও বাজিমাত!

Related posts

রিয়াল নয়, জুভেন্তাসের কোচ হচ্ছেন আলেগ্রি

News Desk

রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন স্প্যানিশ তারকা মোরাতা

News Desk

মেসিই কেন বিশ্বসেরা, জানালেন স্পেনের বিশ্বজয়ী কোচ

News Desk