free hit counter
রেকর্ড সেঞ্চুরির পর দুই কোচকে কৃতিত্ব দিলেন লিভিংস্টোন
খেলা

রেকর্ড সেঞ্চুরির পর দুই কোচকে কৃতিত্ব দিলেন লিভিংস্টোন

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দলকে জেতাতে না পারলেও ইংল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরির দেখা পেয়েছেন লিয়াম লিভিংস্টোন। ৪২ বলে সেঞ্চুরি তুলে নিয়ে ডেভিড মালানের ৪৮ বলের রেকর্ড ভাঙেন তিনি। এ ছাড়া ইয়ন মরগানের হাফ সেঞ্চুরির রেকর্ডও ভেঙেছেন লিভিংস্টোন।

নিউজিল্যান্ডের বিপক্ষে মরগানের ২১ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভেঙে এদিন মাত্র ১৭ বলেই হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। নিজের রেকর্ড সেঞ্চুরির জন্য পল কলিংউড ও মার্কাস ট্রেসকোথিককে কৃতিত্ব দিচ্ছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলে ইংল্যান্ডের সাতজন করোনা আক্রান্ত হয়েছিলেন। যে কারণে স্কোয়াডে থাকা ক্রিকেটার ও সংশ্লিষ্ট সবাইকে কোয়ারেন্টাইনে রেখেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

যে দলের সদস্য ছিলেন লিভিংস্টোন। কোয়ারেন্টাইন শেষে ট্রেসকোথিক ও কলিংউডের সঙ্গে ব্রিস্টলের স্কুলের ইনডোরে একটি অনুশীলন সেশন করেছেন তিনি। যা তাঁকে পাকিস্তানের বিপক্ষে রেকর্ড সেঞ্চুরি তুলে নিতে বড় সহায়তা করে। যে কারণে তাদের দুজনকে কৃতিত্ব দিতে ভুলেননি বাঁহাতি এই ব্যাটসম্যান।

এ প্রসঙ্গে লিভিংস্টোন বলেন, ‘১০ দিন ক্রিকেটকে ভুলে থাকা ও আনন্দপূর্ণ থাকাটা বেশ ভালোই ছিল। অল্প কিছু সময় বাকি ছিল। ব্রিস্টলে কলি (পল কলিংউড) এবং ট্রেসের (মার্কাস ট্রেসকোথিক) কাছে কিছু জিনিস পেয়েছি। এমন কিছু যা কাজে দিয়েছে। আমি ১০ দিন ব্যাট ধরতে পারিনি এবং গতকাল এসেও ভালো অনুভব করেছি।’

তিনি আরও বলেন, ‘আমি আমার পুরো ক্যারিয়ারে এমন একজন যে কিছুটা বেপোরোয়া। আমি স্পষ্টতই বল আঘাত করার দক্ষতা পেয়েছি কিন্তু আমার খানিকটা ধারাবাহিকতা প্রয়োজন ছিল। এটা প্রযুক্তিগত ব্যাপার। কিন্তু আমি গতকাল রাতে আমি যে চাপে ছিলাম সেই সময় এটি মানসিকভাবে শান্ত থাকতে সহায়তা করে। আপনি যখন ভালো অবস্থানে থাকবেন তখন শান্ত থাকা যায়।’

Related posts

রুটের মাইলফলক, জয় পেল ইংল্যান্ড

News Desk

নিউজিল্যান্ডের নাগরিকত্ব পেলেন কনওয়ে

News Desk

বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ড গড়া জয়

News Desk
Bednet steunen 2023