free hit counter
খেলা

রেকর্ড দামে নুনেজকে দলে ভেড়ালো লিভারপুল

দলবদলের বাজারে মাসখানিক ধরে গুঞ্জন ছিল দারউইন নুনেজকে দলে চায় লিভারপুল। অবশেষে সেটিই সত্যি হলো। শর্তসাপেক্ষে ১০০ মিলিয়ন ইউরোতে তাকে কিনে নিয়েছে অলরেডরা। এর মধ্য দিয়ে লিভারপুলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হতে যাচ্ছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার।

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইটে এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, শনিবার (১১ জুন) পর্তুগালে লিভারপুল, বেনফিকা ও নুনেজের প্রতিনিধি মিলে চূড়ান্ত বৈঠকে বসেছিল। সেখানেই সব পক্ষ সমাঝোতায় পৌছায়। গতকাল রবিবার স্পেনে চুক্তি স্বাক্ষরও হয়ে গেছে। আজ সোমবার ইংল্যান্ডে মেডিক্যালসহ বাকি আনুষ্ঠানিকতা হবে।



ট্রান্সফার ফি বাবদ বেনফিকাকে ৮০ মিলিয়ন ইউরো দেবে লিভারপুল। সেই সঙ্গে শর্তসাপেক্ষে ২০ মিলিয়ন বোনাসও রয়েছে। চুক্তির কিছু অংশ পাবে তার সাবেক ক্লাব আলমেরিয়াও। নুনেজদের সঙ্গে লিভারপুলের চুক্তির মেয়াদ ছয় বছর, ২০২৮ সাল পর্যন্ত। প্রতি বছর বেতন হিসেবে ১২ মিলিয়ন ইউরো পাবেন তিনি। চুক্তি স্বাক্ষরের ব্যাপারটি আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগে আজ তার স্বাস্থ্য পরীক্ষা করানো হবে।

২০২০ সালে আলমেরিয়া থেকে বেনফিকায় যোগ দিয়েছিলেন নুনেজ। পর্তুগিজ ক্লাবটির হয়ে দুই মৌসুমে ৮৫ ম্যাচে করেছেন ৪৮ গোল। এর মধ্যে সদ্য শেষ হওয়া ২০২১-২০২২ মৌসুমে ৪১ ম্যাচে ৩৪ গোল করেন নুনেজ। গত চ্যাম্পিয়ন্স লিগে ১০ ম্যাচে ৬ গোল করে নজর কেড়েছিলেন ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

Source link