free hit counter
খেলা

রেকর্ড জয়ে সিরিজ বাংলাদেশের

দলীয় ৪৮ রানের সময় ২০ রান করে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। তবে তা দলের জয় পেতে কোনো বাধা হয়ে দাঁড়ায়নি। তিনে নামা লিটন দাসকে নিয়ে খুব সহজেই বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। গায়ানায় দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৭৬ বল ও ৯ উইকেট হাতে রেখে দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা।

এর মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিলো বাংলাদেশ। একই সঙ্গে ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা ১০ ওয়ানডেতে জয়ের রেকর্ড গড়লো। দেশের বাইরে রান তাড়া করার দিক দিয়ে এটা বাংলাদেশের সবচেয়ে বড় জয়।



ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নামজুল হোসেন শান্তকে নিয়ে বেশ সতর্কতার সঙ্গে শুরু করেন তামিম ইকবাল। দীর্ঘদিন পর আজ ওয়ানডেতে ওপেনার সঙ্গী পরিবর্তন করলেন তামিম। লিটন দাসকে সরিয়ে শান্তকে উপরে তুলে আনা হয়েছে। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে চেষ্টা করেছেন শান্ত। গড়ে তুলেছেন ৪৮ রানের জুটি। এরপরই ছন্দপতন। জায়গা বদল হলে সেট হয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসার ঘটনাতে কোনো পরিবর্তন হয়নি শান্তর। ৩৬ বলে ২০ রান করে ক্যাচ তুলে দিয়েছেন।

এরপর আর কোনো হোচট খেতে হয়নি। বেশ স্বাচ্ছন্দে ব্যাট চালিয়েছেন লিটন। শেষ পর্যন্ত তিনি ২৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। অপরপ্রান্ত ৫০ রানে অপরাজিত থাকেন তামিম। ম্যাচসেরা হয়েছেন নাসুম আহমেদ।

Source link