free hit counter
রিয়ালের বিপক্ষে আশা লিভারপুলের কোচ ক্লপের
খেলা

রিয়ালের বিপক্ষে আশা লিভারপুলের কোচ ক্লপের

প্রথম লেগে হারের ব্যবধানটা ৩-১ গোলের। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি লেগে কার্যত আশাটা খুবই ক্ষীণ লিভারপুলের। তবে আশাটা শেষ হয়ে গেছে, তা মানতে নারাজ লিভারপুল কোচ। জানালেন, শেষ পর্যন্ত লড়ে যাবে তার দল।

আজ বুধবার রাতের ফিরতি লেগে দলটির সামনে সমীকরণ, রক্ষণ সামলে রিয়ালকে দিতে হবে দুই গোল। শেষ কিছু দিনে রবার্তো ফিরমিনো, সাদিও মানে ও মোহামেদ সালাহদের গোলখরা সে সমীকরণ মেলানোর পথে ক্লপের বড় বাধা। আবার, রক্ষণে ভার্জিল ফন ডাইকের অনুপস্থিতিও দলটিকে ভোগাচ্ছে অনেকদিন ধরেই। সব মিলিয়ে কাজটা অসম্ভবই মনে হচ্ছে লিভারপুলের জন্য।

তবে সালাহ, মানে, ফিরমিনোদের ছাড়াও তো বার্সেলোনাকে ৪-০ গোলে হারাতে সক্ষম হয়েছিল লিভারপুল। সেখান থেকেই হয়তো, আত্মবিশ্বাসের বার্তা ছড়িয়ে দিলেন দলে৷ বললেন, ‘রিয়াল মাদ্রিদের যে মান, তাতে তাদের বিপক্ষে রক্ষণটা সর্বোচ্চ মানের হতে হবে। এ কাজটা প্রথম লেগে করতে পারিনি, তবে দ্বিতীয় লেগে করে দেখাতে চাই৷ আমরা ঘুরে দাঁড়াতে পারব, এ বিশ্বাসটা আনতে হবে আমাদের। আত্মবিশ্বাসী হতে পারলেই সম্ভব হবে এটা।’

দুই গোলে পিছিয়ে পড়া লিভারপুল নিজেদের উজ্জীবিত করার আরও একটা পন্থা আবিষ্কার করেছে। লিভারপুল কোচ আরও বলেন, ‘৩-১ গোলে পিছিয়ে থাকলে মনে হয়, সেই দল এরই মধ্যে ছিটকে গেছে। তাদের খুব বেশি কিছু হারানোর নেই। কিন্তু আমরা চেষ্টা করবো এবং লক্ষ্য পূরণের জন্য প্রাণপণ চেষ্টা করব।’

তবে রিয়াল মাদ্রিদ আছে দুরন্ত ফর্মে। লিভারপুলকে হারানোর পরের ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়েছে ২-১ গোলে। আক্রমণে কারিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়র আছেন আগুনে ফর্মে। ফলে লিভারপুলের ভঙ্গুর রক্ষণের জন্য কাজটা বেশ কঠিনই হবে আজ।

Related posts

আনচেলত্তিকেই ফিরিয়ে আনছে রিয়াল মাদ্রিদ

News Desk

মেসি আর বেনজেমার নয়-ছয় থামবে?

News Desk

দামি ফুটবল ক্লাব ব্র্যান্ড হিসেবে ‘শীর্ষে’ রিয়াল মাদ্রিদ

News Desk