free hit counter
রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি
খেলা

রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কার্লো আনচেলত্তিকে কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়বারের মতো লস ব্লাঙ্কোসদের হাল ধরতে যাচ্ছেন তিনি। স্পেনের সফলতম ক্লাবটিতে তিনি স্থলাভিষিক্ত হবেন সাবেক কোচ জিনেদিন জিদানের।

মঙ্গলবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতিতে অভিজ্ঞ আনচেলত্তিকে কোচ বানানোর বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল। তার সঙ্গে তিন মৌসুমের জন্য চুক্তি করছে তারা। সবকিছু ইতোমধ্যে পাকা হয়ে গেছে। বুধবার ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের উপস্থিতিতে তাদের অনুশীলন কমপ্লেক্স রিয়াল মাদ্রিদ সিটিতে চুক্তি স্বাক্ষর করবে দুই পক্ষ।

রিয়াল মাদ্রিদে কোচ হয়ে ফিরেছেন কার্লো আনচেলত্তি। এক বিবৃতিতে রিয়ালই এ তথ্য জানিয়েছে। আনচেলত্তির সঙ্গে তিন বছরের চুক্তি করছে রিয়াল। এর আগে আনচেলত্তি ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত কোচ ছিলেন রিয়ালের। ২০১৪ সালে আনচেলত্তির কোচিংয়েই দশম চ্যাম্পিয়নস লিগ জিতেছিল রিয়াল। তার অধীনে রিয়াল একটি করে কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপও জিতেছিল।

রিয়াল মাদ্রিদের চাকরি হারিয়ে আনচেলত্তি যোগ দিয়েছিলেন বায়ার্ন মিউনিখে। এক বছর পর সিরি ‘আ’ ক্লাব নাপোলিতেও এক বছর ছিলেন অভিজ্ঞ এই কোচ। পরে ২০১৯ সালে আনচেলত্তি যোগ দেন ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব এভারটনে। আনচেলত্তি কাল এভারটনের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিদায় জানিয়েছেন ক্লাবকে।

রিয়াল মাদ্রিদ গত মৌসুমে একটি ট্রফিও জিততে পারেনি। টানা তিনবার চ্যাম্পিয়নস ট্রফি জেতা কোচ জিনেদিন জিদান তারপর দ্বিতীয়বারের মতো সরে দাঁড়ান রিয়ালের কোচের পদ থেকে। এরপর সম্ভাব্য নতুন কোচের তালিকায় শীর্ষে রাখা হয়েছিল পিএসজির মরিসিও পচেত্তিনো ও রিয়ালেরই সাবেক তারকা রাউল গঞ্জালেজকে। কিন্তু নাটকীয়ভাবে তাদেরকে টপকে দায়িত্ব পেয়েছেন আনচেলত্তি।

২০০৪-১৫ মৌসুম শেষে বরখাস্ত হলেও পেরেজের সঙ্গে বরাবরই সুসম্পর্ক রয়েছে আনচেলত্তির। রিয়াল সভাপতি নিজেও তা স্বীকার করেছেন। ধারণা করা হচ্ছে, আনচেলত্তিকে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে এই পারস্পরিক বোঝাপড়াও বড় ভূমিকা রেখেছে।

সাবেক ইতালিয়ান মিডফিল্ডার আনচেলত্তির সামনে রয়েছে বড় চ্যালেঞ্জ। সবশেষ ২০২০-২১ মৌসুমে একটি শিরোপাও জিততে পারেনি রিয়াল। ২০০৯-১০ মৌসুমের পর এমন ঘটনা ঘটেছে প্রথমবার। তাই খরা কাটিয়ে রিয়ালকে শিরোপার স্বাদ দেওয়াই হবে তার মূল লক্ষ্য।

Related posts

সাবেক স্ত্রীর জন্য ‘সম্মান’ চাইলেন ক্যাসিয়াস

News Desk

আবারো জুভেন্টাসকে বাঁচালেন রোনালদো

News Desk

পর্তুগাল-স্পেন ম্যাচ গোলশূন্য ড্র

News Desk