ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টিতেও দুর্দান্ত সূচনা করেছে পাকিস্তান। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে পাকিস্তানের সামনে ১৮৯ রানের বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়ার পরও জিততে পারলো না স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। উল্টো মোহাম্মদ রিজওয়ানের ঝড়ো ব্যাটিংয়ের সামনে ৪ উইকেটে হেরেছে স্বাগতিকরা। বল বাকি ছিল ১টি।

জয়ের জন্য ১৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার। যদিও ১৪ রান করে আউট হয়ে যান অধিনায়ক বাবর আজম। ১৯ বলে ২৭ রান করেন ফাখর জামান।

মোহাম্মদ হাফিজ খেলেন ১১ বলে ১৩ রানের ইনিংস। হায়দার আলি করেন ১৪ রান। মোহাম্মদ নওয়াজ আউট হয়ে যান শূন্য রান করে। তবে ফাহিম আশরাফ এসে দারুণ সঙ্গ দেন মোহাম্মদ রিজওয়ানকে। এই দু’জনের ব্যাটেই মূলতঃ জয়র দ্বারপ্রান্তে পৌঁছায় পাকিস্তান।

১৪ বলে ৩০ রান করেন ফাহিম। ৪টি বাউন্ডারি আর ১টি ছক্কার মার মারেন তিনি। হাসান আলি শেষ মুহূর্তে করেন ৩ বলে ৯ রান। কিন্তু ওপেনার মোহাম্মদ রিজওয়ান অপরাজিত ছিলেন ৫০ বলে ৭৪ রান করে। ৯টি বাউন্ডারির মার মারেন তিনি। ছক্কা মারেন ২টি। শেষ পর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। ম্যাচ সেরার পুরস্কারও উঠলো তার হাতে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে এইডেন মারক্রামের ৩২ বলে ৫১ এবং অধিনায়ক হেনরিক্স ক্লাসেনের ২৮ বলে ৫০ রানের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে দক্ষিণ আফ্রিকা। এছাড়া পিট ফন বিলজন ২৪ বলে করেন ৩৪ রান। জানেমান মালান করেন ২৪ রান।

Related posts

চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার করেছেন নোভাক জোকোভিচ

News Desk

করোনার কারণে আবারও স্থগিত এশিয়া কাপ

News Desk

নোভাক জোকোভিচ 2024 ইতালীয় ওপেন পর্যন্ত বাইকের হেলমেট পরে বোতল দ্বারা পিষ্ট হওয়ার পরে দেখান

News Desk

Leave a Comment