free hit counter
খেলা

রিচার্লিসনের বাইসাইকেল কিকে মরুদেশে সাম্বা ঝড়

সার্বিয়ান ডি-বক্সে ভিনিসিয়ুসের বাড়ানো বল দুর্দান্ত স্কিলে রিসিভ করে বাইসাইকেল কিকে চোখ ধাঁধানো গোল। অসাধারণ! এটাই তো জোগো বনিতা অর্থাৎ আক্রমণাত্মক সুন্দর ফুটবল। এটাই ব্রাজিল ফুটবলের দর্শন। বলা যায় রিচার্লিসনের এই গোলটি বিশ্বকাপের এখন পর্যন্ত সেরা গোল। লুসেল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে আজ রাতের এই ম্যাচে প্রথম গোলটিও রিচার্লিসনের।

৬১ মিনিটে বল নিয়ে সার্বিয়ার ডি-বক্সে ঢুকে যান নেইমার। পাস বাড়ান ভিনিসিয়ুসের দিকে। জোর শট নিয়েছিলেন তিনি। প্রতিহত করেন সার্বিয়ান গোলরক্ষক। ফিরতি শটে বল জলে পাঠান আনমার্কড থাকা রিচার্লিসন।

এই ম্যাচের আগে পর্যন্ত মাত্র দুবার সার্বিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। দুবারই জিতে মাঠ ছেড়েছিল সেলেসাওরা। এরমধ্যে সবচেয়ে বড় ব্যবধানে জয় এসেছিল ২০১৮ সালের বিশ্বকাপে। একটা সময় মনে হচ্ছিল। চার বছর আগে হারের বদলা নেবে সার্বিয়া। কিন্তু সব হিসেব বদলে দেন রিচার্লিসন। ৬২ মিনিটে বক্সের মধ্যে নেইমার এগিয়ে গিয়ে শট নেওয়ার চেষ্টা করছিলেন। তার থেকে বল পেয়ে ভিনিসিয়াসের শট ঝাঁপিয়ে পড়ে বাঁচান গোলকিপার। ফিরতি বল গোলে ঠেলে দেন রিচার্লিসন। খাতা খোলে ব্রাজিল। ১১ মিনিট পর আবার সার্বিয়া শিবিরে হানা দেন রিচার্লিসন। বাঁ দিক থেকে আউটস্টেপে বল ভাসিয়েছিলেন ভিনিসিয়াস। প্রথমে বল রিসিভ করে দুর্দান্ত সাইডভলিতে বল জালে জড়ালেন ব্রাজিলের নম্বর নাইন। বাইসাইকেল কিকে করা সেই গোলের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি সার্বিয়া।

Bednet steunen 2023