Image default
খেলা

রাহুলকে ছন্দে ফেরার মন্ত্র দিলেন কুম্বলে

ঈশান কিষান বা সঞ্জু স্যামসন নন, ভারতের সেরা একাদশে টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ লোকেশ রাহুল। এমনকি টি-টোয়েন্টি ক্রিকেটে সম্প্রতি ইনিংস ওপেন করা ঋষভ পন্তের চেয়ে তাঁর ওপরই ভরসা বেশি রাখে ভারতের টিম ম্যানেজমেন্ট।

এবারের বিশ্বকাপেও ঈশান কিষান বা স্যামসনকে দলে না রেখে জায়গা দেওয়া হয়েছে রাহুলকে। প্রথম দুই ম্যাচে পন্তকে না রেখে একাদশে রাখা হয়েছে তাঁকে। তবে টিম ম্যানেজমেন্টের রাখা আস্থার প্রতিদান কতটা দিতে পারছেন রাহুল?

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। শুধু এই দুই ম্যাচ নয়, চোট থেকে ফিরে আসার পর চলতি বছরেই নিজেকে হারিয়ে খুঁজছেন এ ওপেনার। এ বছরে খেলা ১২ ইনিংসে এই ওপেনার রান করেছেন ৩১৯। ব্যাট করেছেন মাত্র ১২৪.১২  স্ট্রাইক রেটে, গড় ২৯।

তাই দলে রাহুলের জায়গা নিয়ে একটা আলোচনা আছেই। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট রাহুলের কাঁধের ওপর থেকে ভরসার হাত এত দ্রুত সরিয়ে ফেলবে বলে মনে হয় না। টিম ম্যানেজমেন্টের মতো এই বাজে সময়ে রাহুল পাশে পাচ্ছেন সাবেক কোচ অনিল কুম্বলেকেও। আইপিএলে পাঞ্জাব কিংসের অধিনায়ক রাহুল, সেই দলের কোচ ছিলেন কুম্বলে। কুম্বলে ভারত জাতীয় দলের কোচের পদেও ছিলেন।

রাহুলকে ছন্দে ফেরার মন্ত্র দিলেন কুম্বলে

পাঞ্জাবের ব্যাটিং লাইনআপের গভীরতা খুব বেশি না হওয়ায় রাহুলকে লম্বা সময় ধরেই ব্যাটিং করতে হতো। তবে জাতীয় দলে সেই সমস্যা নেই। কুম্বলে তাই মনে করিয়ে দিয়েছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তাঁর ভূমিকা ও ভারত দলে তাঁর ভূমিকা এক নয়, ‘যখন সে পাঞ্জাব কিংসের হয়ে খেলে, তখন তাদের ব্যাটিং লাইনআপের জন্য তার লম্বা সময় ক্রিজে থাকা দরকার ছিল। কিন্তু ভারত দলে তার ভূমিকা ভিন্ন। আমার মনে হয়, তার শুরু থেকেই হাত খুলে খেলা উচিত।

Related posts

DraftKings প্রচার কোড: NBA প্লেঅফ চলাকালীন $200 বোনাস প্লাস কোন SGP পান না

News Desk

গুডবাই টোকিও, দেখা হবে ফ্রান্সে

News Desk

ইংল্যান্ড টেস্ট দলের হেড কোচ হলেন ম্যাককালাম

News Desk

Leave a Comment