free hit counter
খেলা

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে ইংল্যান্ডের টেস্ট স্থগিত

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের মৃতুতে শোকাহত ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এ কারণে আজকের ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নিজেদের টুইটারে এক টুইট করে জানিয়েছে বিষয়টি। সেই টুইটে বলা হয়েছে ইংল্যান্ডের টেস্ট ম্যাচসহ সূচিতে থাকা বাকি খেলাগুলোও স্থগিত হয়ে গেছে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ভাষ্য, ‘রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যে চলমান তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত হয়ে গেছে। তার সঙ্গে রেইচেল হেইহো ফ্লিন্ট ট্রফির সূচিতে থাকা ম্যাচও মাঠে গড়াবে না। শনিবার থেকে সূচিতে থাকা বাকি খেলাগুলো মাঠে গড়াবে কি না তা পরে জানিয়ে দেওয়া হবে।’ 



গত রাতে রানি এলিজাবেথের মৃত্যুর খবর ঘোষণা করে বাকিংহাম প্যালেস। সে বিবৃতিতে বলা হয়, ‘রানি বিকেলে (স্থানীয় সময়) বালমোরাল ক্যাসলে মারা গেছেন। রাজা এবং রাজপত্নী আজ রাতে ব্যালমোরালে থাকবেন ও আগামীকাল লন্ডনে ফিরে আসবেন।’

রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেলেন ৯৬ বছর বয়সে। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। এরপর গতকাল বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। আজ শুক্রবার তাঁর দেহ লন্ডনে নিয়ে আসা হবে।

Source link