free hit counter
খেলা

রানির মৃত্যুতে স্থগিত প্রিমিয়ার লিগ

ব্রিটেনের দ্বিতীয় রানি এলিজাবেথের মৃত্যুতে শোকস্তব্ধ পুরো বিশ্ব। বিচক্ষনতার সঙ্গে রাজ্যপাট সামলানোর সঙ্গে রানি ছিলেন ক্রীড়াপ্রেমী একজন মানুষ। তাই তার মৃত্যুতে শোকের সেই কালো ছায়া নেমে এসেছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। রানির মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে এ সপ্তাহে স্থগিত করা হয়েছে প্রিমিয়ার লিগের সকল খেলা।

মৃত্যুর মতো চরম সত্য মেনে নিয়েই ৯৬ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। যুক্তরাজ্যে চলছে ১০ দিনের রাষ্ট্রীয় শোক। রানির প্রতি সম্মান জানিয়ে দেশের সকল ক্রীড়া আয়োজনগুলোও পিছিয়ে দেওয়া হচ্ছে।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু উপলক্ষ্যে এই সপ্তাহের প্রিমিয়ার সকল ম্যাচ স্থগিত ঘোষনা করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। আজ সামাইজক যোগাযোগ মাধ্যমে দেয়া কে বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, ‘জাতির জন্য তার (রানি দ্বিতীয় এলিজাবেথ) অসাধারণ জীবন আর অবদানের জন্য এবং তার মৃত্যুতে শ্রদ্ধা জানাতে প্রিমিয়ার লিগের এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করা হয়েছে। সোমবার সন্ধ্যার ম্যাচটিও এর মধ্যে আছে।’



এর আগে আজ সকালেই প্রিমিয়ার লিগের ক্লাবগুলোকে নিয়ে জরুরি বৈঠকে বসে লিগ কর্তৃপক্ষ। সেই মিটিংয়েই সিদ্ধান্ত নেয়া হয়, রানির মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে এই সপ্তাহের সকল ম্যাচ স্থগিত করা হবে।

এদিকে রাষ্ট্রীয় শোক চলাকালীন প্রিমিয়ার লিগের অন্যান্য ম্যাচগুলোর ব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে বলেও জানায় লিগ কর্তৃপক্ষ।

প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোক জানিয়ে দেয়া এক বিবৃতিতে বলেন, ‘দীর্ঘকাল দেশের সেবা করার জন্য তার (রানি দ্বিতীয় এলিজাবেথ) প্রতি আমরা এবং আমাদের ক্লাবগুলো গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। শুধু দেশের জন্যই নয়, সমগ্র পৃথিবীতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা তার গুণগ্রাহীদের জন্য অত্যন্ত দুঃখের সময় এটা। তার মৃত্যুতে যারা শোক পালন করছে তাদের প্রতি আমাদের সংহতি জানাচ্ছি।’

 

Source link