free hit counter
খেলা

রানির মৃত্যুতে শোকস্তব্ধ ফুটবল সম্রাট থেকে ক্রিকেট ঈশ্বর

পৃথিবীর মায়া ত্যাগ করে ৯৬ বছর বয়সে পরলোকে পাড়ি জমালেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। রানির মৃত্যুতে শোকস্তব্ধ পুরো বিশ্ব। সমগ্র বিশ্বের মতো শোকের সেই কালো ছায়া নেমে এসেছে ক্রীড়াজগতেও। রানি এলিজাবেথের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ক্রীড়াজগতের কিংবদন্তিরা।

ফুটবল আর ক্রিকেটের দুই কিংবদন্তি শোক জানিয়েছেন রানির মৃত্যুতে। তিনবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে থেকে শুরু করে শ্রদ্ধা জানিয়েছেন ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। 

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর সংবাদে রানির মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের ফুটবল আর ক্রিকেট ক্লাবসহ অন্যান্য খেলার সঙ্গে জড়িত প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ। রানির মৃত্যুতে ১০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে যুক্তরাজ্যজুড়ে।

রানির মৃত্যুর সংবাদের পর তার সঙ্গে সাক্ষাতের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করে ফুটবল সম্রাট পেলে লিখেছেন, ‘১৯৬৮ সালে প্রথম সাক্ষাতের পর থেকেই আমি রানি দ্বিতীয় এলিজাবেথের বড় ভক্ত। সেবার তিনি ব্রাজিলে এসে দর্শকে ঠাসা মারাকানায় ফুটবলের প্রতি আমাদের ভালোবাসা দেখেছিলেন। তার অবদান অমরত্ব পাবে।’



রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর সংবাদে শোক জানিয়েছেন ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারও। এক টুইটবার্তায় শচীন জানান, ‘রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবর শুনে আমি মর্মাহত। বেশ কয়েকটি অনুষ্ঠানে তার সাথে ব্যক্তিগতভাবে দেখা করার সুযোগ পেয়েছি, এবং তার প্রতি মানুষের ভালবাসা এবং শ্রদ্ধা দেখে আনন্দিত হয়েছি। তার পরিবার এবং প্রিয়জনের প্রতি আমার গভীর সমবেদনা জানাচ্ছি।’

রানির মৃত্যু সংবাদ জানার পরই যেন হুট করে থমকে গিয়েছে ক্রীড়াবিশ্ব। ওভালে ইংল্যান্ড–দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট স্থগিত করা হয়। ইংলিশ ফুটবল লিগে হবে না আজকের নির্ধারিত দুই ম্যাচ। হবে না গলফে পিজিএ চ্যাম্পিয়নশিপ, হর্স রেসিং ও সাইক্লিংয়ের আজকের খেলাও। 

গতকাল থেকে  ওভালে শুরু হওয়া ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত করা হয়েছে রানির মৃত্যুতে শোক জানিয়ে। স্থগিত হয়ে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) খেলাও। ডেইলি মেইল জানিয়েছে, অন্তত এই সপ্তাহান্তের ফুটবল সূচি স্থগিত হতে যাচ্ছে শিগগিরই।

Source link