Image default
খেলা

রাজারা অন্য একটি কঠিন প্লেঅফ সিরিজে তাদের ফোকাস করার সাথে সাথে, হাঁসরা উত্তর খুঁজছে

ক্রিপ্টো ডটকম অ্যারেনায় শনিবার বরফের উপর স্কেটিং করার সময় রাজা এবং হাঁস বিপরীত দিকে চলেছিল।

কিংস টানা তৃতীয় সিজনে প্লে-অফে যাবে, এক দশকের মধ্যে দলের সবচেয়ে দীর্ঘতম মরসুমের উপস্থিতি। এদিকে, বৃহস্পতিবার নিয়মিত মরসুম শেষ হওয়ার পরে হাঁসগুলি আবার গল্ফ কোর্সের দিকে রওনা হবে, ফ্র্যাঞ্চাইজি ইতিহাসের দীর্ঘতম খরা, টানা ষষ্ঠ বছরের জন্য পোস্ট-সিজন মিস করেছে।

শনিবারের ৩-১ গোলের জয় ছয় ম্যাচে কিংসের পঞ্চম জয়। হাঁসের জন্য, এটি তাদের মরসুমে 50 তম হার, ফ্র্যাঞ্চাইজির 30 বছরের ইতিহাসে তাদের প্রথম।

কিন্তু উভয়ের মধ্যে ব্যবধান সংকীর্ণ এবং মনে হতে পারে তার চেয়ে বেশি অস্থির।

“এটি একটি কঠিন খেলা,” কিংস প্রেসিডেন্ট লুক Robitaille বলেন. “আপনার একটি পরিকল্পনা থাকতে হবে, আপনাকে এটিতে লেগে থাকতে হবে, এবং আঘাতের সাথেও আপনাকে কিছুটা ভাগ্যবান হতে হবে।”

সেই ভাগ্য ফুরিয়ে গেলে, আপনার হাঁস থাকবে।

DAX-এর জেনারেল ম্যানেজার প্যাট ভারবেক বলেছেন, “আপনি জিতেছে এমন যেকোনো দলকে দেখতে পারেন, এবং তাদের কিছুটা ভাগ্য ছিল।” “তাদের কয়েকটা ছিল, এবং এখন তারা ভালো আছে। আপনি সেটা নিয়ে যেতে পারেন। কিন্তু সবসময় কিছু না কিছু থাকে।”

Robitaille বা Verbeek কেউই তাদের দলের সাফল্য এবং ব্যর্থতার জন্য একা ভাগ্যকে কৃতিত্ব দেয় না। কিন্তু তারা প্রভাব খারিজ করে না।

“যদি আমি বলি যে আপনি ভাগ্যবান, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে (আনজে) কোপিতার এবং (ড্রু) ডাউটি এখনও আমাদের দলের সত্যিই গুরুত্বপূর্ণ খেলোয়াড়,” রবিতাইলে দলের অধিনায়ক এবং পাঁচবারের অল-স্টারদের সম্পর্কে বলেছেন। যাদের বয়স তিরিশের মাঝামাঝি। “অন্যান্য দলের সাথে এটি ঘটেনি।

“আমরা ভাগ্যবান মনে করি যে এই ছেলেরা এখনও অসামান্য খেলোয়াড়।”

কিংস ফরোয়ার্ড কেভিন ফিয়ালা, ডানদিকে, 6 এপ্রিল ভ্যাঙ্কুভার ক্যানাক্সের বিপক্ষে গোল করার পর অধিনায়ক আনজে কোপিতারের সাথে উদযাপন করছেন।

(রায়ান সান/অ্যাসোসিয়েটেড প্রেস)

Verbeek এবং হাঁসের জন্য, বিপরীত সত্য ছিল. ফরোয়ার্ড ট্রেভর জেগ্রাস, লিও কার্লসন এবং অ্যালেক্স কিলরন এবং গোলটেন্ডার জন গিবসন এই মৌসুমে ইনজুরির কারণে উল্লেখযোগ্য সময় মিস করেছেন, একটি বড় কারণ যে কারণে হাঁসরা স্কোরিং, গোল অনুমোদিত এবং গোলের পার্থক্যের ক্ষেত্রে অন্য দুটি দলের চেয়ে ভালো।

“এটা আদর্শ নয় যখন আপনার সেরা খেলোয়াড়রা লাইনআপে না থাকে – এবং তারা একসাথে লাইনআপে থাকে না, যেটি উদ্দেশ্যমূলক উদ্দেশ্য,” ভার্বিক বলেছেন, যিনি 26 মাস আগে ডাকসের জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব নিয়েছেন। “তবে, প্রতিটি দল এটির সাথে কাজ করে। এটি এখন আরও স্পষ্ট হয়ে উঠছে যে আমরা আমাদের লাইনআপে সম্পূর্ণ গভীরতা পাইনি যা আমি কখন দেখতে চাই যখন আমরা ভাল অবস্থায় থাকব।

এর থেকে আরও অনেক কিছু আছে, অবশ্যই, কারণ কিংসও মূল খেলোয়াড়দের হারিয়েছে — ভিক্টর আরভিডসন, কার্ল গ্র্যান্ডস্ট্রম এবং মিকি অ্যান্ডারসন — চোটের জন্য। কিন্তু কপিতার (26 গোল, 70 পয়েন্ট) এবং ডাউটি (15 গোল, 50 পয়েন্ট) এবং ট্রেভর মুর, অ্যাড্রিয়ান কেম্পে এবং কেভিন ফিয়ালার কাছ থেকে প্রাপ্ত সম্মিলিত 86 গোল এবং 114টি অ্যাসিস্টের মাধ্যমে কিংস তা কাটিয়ে ওঠে। অভিজ্ঞ গোলটেন্ডার ক্যাম ট্যালবট, যিনি যুক্তিযুক্তভাবে আট বছরে তার সেরা মৌসুম কাটাচ্ছেন, তিনিও একটি গুরুত্বপূর্ণ অবদানকারী ছিলেন।

যাইহোক, কিংসের মৌসুমে সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট আসে ফেব্রুয়ারির শুরুতে যখন দলটি কোচ টড ম্যাকলেলানকে বরখাস্ত করে এবং তার দীর্ঘদিনের সহকারী জিম হিলারকে পদোন্নতি দেয়। কিংস পরিবর্তনের পর থেকে 32টি গেমের মধ্যে 20টি জিতেছে এবং বৃহস্পতিবার ক্যালগারির বিপক্ষে জয়ের সাথে প্লে-অফ বার্থ অর্জন করেছে।

কিংস কোচ জিম হিলার বৃহস্পতিবার ক্যালগারি ফ্লেমসের বিরুদ্ধে খেলা চলাকালীন তার খেলোয়াড়দের নির্দেশ দিচ্ছেন।

কিংস কোচ জিম হিলার বৃহস্পতিবার ক্যালগারি ফ্লেমসের বিরুদ্ধে খেলা চলাকালীন তার খেলোয়াড়দের নির্দেশ দিচ্ছেন।

(মার্ক জে. টেরিল/অ্যাসোসিয়েটেড প্রেস)

“সিস্টেমটি একই কিন্তু আমি নিশ্চিত নই যে এটি একই বার্তা,” রবিটেইল বলেছেন। “টড যা করেছে তার জন্য আমরা সবাই কৃতজ্ঞ যে আমাদের ছেলেরা বিশ্বাস করেছিল।

হেলার, যিনি 10 বছর ধরে চারটি এনএইচএল দলের সাথে সহকারী হিসাবে কাজ করেছিলেন, দলের অনেকের মতে, ম্যাকক্লেলানের চেয়ে খেলোয়াড়দের কোচ হিসাবে বেশি খ্যাতি রয়েছে। যাইহোক, হেলার বলেছিলেন যে দলের সাফল্যের সবচেয়ে বড় কারণ ছিল এর প্রচারের সময়। কিংস অল-স্টার বিরতির আগে 17টি গেমের মধ্যে 14টি হেরেছিল, যার ফলে ম্যাকক্লেলানকে বরখাস্ত করা হয়েছিল এবং তারপরে সিজন পুনরায় শুরু হলে তাদের প্রথম ছয়টি গেমের মধ্যে পাঁচটি জিতেছিল। অল-স্টার বিরতির পর থেকে ঘরের মাঠে ১৩-২-১ এ লিগের সেরা দল তারা।

“যখন আপনি জিতবেন না, এটি ভারী,” হেলার বলেছিলেন। “সুতরাং আপনি এটিকে কমিয়ে আনার চেষ্টা করুন এবং কিছু নতুন শক্তি আনুন, দেখুন এটি সাহায্য করে কিনা আমার মনে হয় বিরতির পরে খেলোয়াড়রা আবার ফিরে আসতে প্রস্তুত ছিল।

পরিস্থিতি এতটাই ভালো চলছে যে রবিটেইল এবং জেনারেল ম্যানেজার রব ব্লেক মার্চের ট্রেড ডেডলাইনে কোনো পদক্ষেপ না নেওয়ার জন্য কিছু দোষ নিয়েছিলেন, পরিবর্তে আর্ভিডসন এবং অ্যান্ডারসনের প্রত্যাবর্তনের মাধ্যমে দলকে শক্তিশালী করতে বেছে নিয়েছিলেন।

“আপনি শুধুমাত্র একটি বাণিজ্য করার জন্য একটি ব্যবসা করতে চান না,” Robitaille বলেন. “আপনি যদি একটি ব্যবসায়িক চুক্তি করতে চান তবে আপনাকে বলতে হবে, ‘এই লোকটি কি আমাদের লোকের চেয়ে ভাল?'”

“আমাদের খেলোয়াড়রা ফিরে এসেছে, আমরা যেভাবে খেলেছি তাতে আমরা বিশ্বাস করি আরভিডসন যখন ফিরে আসেন, তখন তিনি দেখিয়েছিলেন যে আমরা মিকি অ্যান্ডারসনের মতোই।

অন্যদিকে, পুনর্নির্মাণকারী হাঁসগুলি, তাদের তালিকার মূল বজায় রেখে ফরোয়ার্ড বেন মায়ার্স এবং সেন্টার জান মিসাকের তিনটি ড্রাফ্ট বাছাই এবং দুটি দরকারী খেলোয়াড় অর্জনের সময়সীমার মধ্যে সক্রিয় ছিল। সময়সীমার পর থেকে কিছুই পরিবর্তন হয়নি – দলটি তাদের শেষ 18টি খেলায় 3-13-2।

শনিবার ক্রিপ্টো ডটকম অ্যারেনায় কিংসের কাছে ৩-১ ব্যবধানে হারের সময় হাঁস ফরোয়ার্ড ট্রেভর জেগ্রাস পাককে নিয়ন্ত্রণ করেন।

শনিবার ক্রিপ্টো ডটকম অ্যারেনায় কিংসের কাছে ৩-১ ব্যবধানে হারের সময় হাঁস ফরোয়ার্ড ট্রেভর জেগ্রাস পাককে নিয়ন্ত্রণ করেন।

(Getty Images এর মাধ্যমে Nicole Vasquez/NHLI)

এখন প্লেঅফ আসুক – অন্তত রাজাদের জন্য। যদি দলটি প্রশান্ত মহাসাগরীয় বিভাগে তৃতীয় স্থান বজায় রাখে — এটি ঘরের মাঠে দুটি খেলার সাথে তিন পয়েন্টে লাস ভেগাসকে এগিয়ে নিয়ে যায় — এটি সম্ভবত এডমন্টন ভ্রমণের মাধ্যমে তৃতীয়বারের মতো অয়েলার্সের সাথে দেখা করার জন্য পরবর্তী মৌসুম শুরু করবে। .

“আমরা কে খেলি এটা কোন ব্যাপার না,” রবিতাইলে বলেছেন “প্রতিটি খেলাই কঠিন।”

গত দুই বছরে দলটি প্রথম রাউন্ড অতিক্রম করতে পারেনি, তাই এই মৌসুমে খেলোয়াড়দের ফেরা খুবই কম হয়েছে। এটিকে প্রথম রাউন্ড পেরিয়ে যাওয়া এখন প্রত্যাশা, 2014 সালে তাদের দ্বিতীয় স্ট্যানলি কাপ শিরোপা জেতার পর কিংস কিছু করেনি।

যাইহোক, প্লেঅফের গত দুই মৌসুমে অ্যান্ডারসন, মুর এবং অন্যান্য কিংস খেলোয়াড়দের দ্বারা অর্জিত অভিজ্ঞতা 2012 সালে কিংসের প্রথম স্ট্যানলি কাপ চ্যাম্পিয়নশিপ দলে ফিরে আসার কথা বিবেচনা করে।

“আগের দুই বছরে, আমরা প্রথম রাউন্ডে বাদ পড়েছিলাম,” তিনি বলেছিলেন। “এবং আমরা শিখছিলাম প্লে অফে সেই সমস্ত গেমগুলি 2-1, 3-2 তে জয় করার উপায়।

“আপনি একটি প্লে-অফ সিরিজে যান, এবং যদি আপনি একটি বা দুটি বিরতি পান, তবে এটি অন্য দলের জন্য আপনাকে পরাজিত করা সত্যিই কঠিন করে তোলে। আমরা সারা বছর সেই স্টাইলটি খেলেছি। প্লে অফ স্টাইল খেলার জন্য আমরা আরও তৈরি করেছি। “

হাঁসের জন্য, এটি অঙ্কন বোর্ডে ফিরে এসেছে। ছবিটি শেষ করতে কত সময় লাগবে, ভারবিক বলতে পারেননি।

“এটির উত্তর দেওয়া খুব কঠিন প্রশ্নের,” বলেছেন ভার্বিক, যিনি একজন খেলোয়াড়, স্কাউট এবং নির্বাহী হিসাবে তার 38 বছরের ক্যারিয়ার জুড়ে বিজয়ী ছিলেন, স্ট্যানলি কাপ দুইবার উত্তোলন করেছিলেন। “এর উত্তর দেওয়া কঠিন হওয়ার কারণ হল দিনের শেষে, আমাদের অনেক তরুণ খেলোয়াড় আছে এবং আপনি জানেন না যে তারা কত দ্রুত প্রভাবশালী খেলোয়াড় হওয়ার জন্য সমন্বয় করতে পারে।”

“তবে আমি বাস্তববাদীও হচ্ছি,” তিনি যোগ করেছেন। “আমি মনে করি আমাদের সময় থাকবে। এখনও সময় হয়নি, তবে আমি আশা করি পরের বছর আমাদের দল প্লে অফে জায়গা পেতে চাপ দেবে। আমি বলছি না আমরা সেখানে পৌঁছব। তবে আমি বলছি আমাদের উচিত জড়িত থাকা.”

Source link

Related posts

জাভির দাবিগুলো অন্যায়, আনচেলত্তির দাবির বিপরীতে

News Desk

বাংলাদেশ থেকে ভুক্তভোগী কামিন্দু আন্তর্জাতিক অপরাধ আদালতের সভাপতি

News Desk

আসন্ন অলিম্পিকে ইসরায়েলের ওপর নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়েছে ইসরায়েল-বিরোধী বিক্ষোভকারীরা

News Desk

Leave a Comment