Image default
খেলা

ম্যান সিটির মালিক নিজ খরচে ছয় হাজার দর্শককে ফাইনাল দেখাবেন

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে ইংলিশ চ্যাম্পিয়ন ক্লাব ম্যানচেস্টার সিটি। আগামী ২৯ মে পর্তুগালের পোর্তোয় হতে যাওয়া শিরোপা নির্ধারণী ম্যাচে তাদের প্রতিপক্ষ আরেক ইংলিশ ক্লাব চেলসি।

করোনাকালীন সময়ের সকল বিধিনিষেধ মেনে এই ম্যাচটিতে দুই দলের ছয় হাজার করে দর্শক মাঠে প্রবেশের অনুমতি দিয়েছে উয়েফা। আর এ খবর পাওয়ার প্রশংসনীয় এক উদ্যোগ নিয়েছেন ম্যান সিটির মালিক শেখ মনসুর।

ইংল্যান্ড থেকে ছয় হাজার দর্শকের পোর্তোয় যাওয়ার ফ্লাইট এবং সেখানের যাতায়াত খরচের পুরোটাই বহন করবেন ম্যান সিটির এই ধনকুবের। মূলত করোনাকালীন সময়ে সমর্থকদের ওপর আসা অর্থনৈতিক ধাক্কা খানিক প্রশমিত করতেই এ সিদ্ধান্ত নিয়েছে ম্যান সিটি কর্তৃপক্ষ।

কোভিডজনিত সতর্কতার নানান খরচ, বাধ্যতামূলক পিসিআর টেস্টের খরচ এবং ২৪ ঘণ্টার মধ্যে ফিরে আসার ঝক্কিটা যেকোনো সমর্থকের জন্য বোঝা হতে পারত। তাই এটি সমাধানে যে ৬ হাজার সৌভাগ্যবান সমর্থক ফাইনালের টিকিট পাবেন, তাদের সবাইকে নিজ খরচেই মাঠে নিয়ে যাবে শেখ মনসুর।

এ সিদ্ধান্তের বিষয়ে ম্যান সিটির মালিক বলেছেন, ‘পেপ এবং তার দল অসাধারণ এক মৌসুম কাটিয়েছে। চ্যাম্পিয়নস লিগ ফাইনাল ক্লাবটির জন্য ঐতিহাসিক এক মুহূর্ত। এই বিশেষ ম্যাচে গ্যালারিতে ভক্তদের থাকাটা গুরুত্বপূর্ণ, বিশেষ করে যাঁরা সিটির ভালো ও খারাপ সময়ে সমর্থন দিয়েছেন।’

ক্লাবের চেয়ারম্যান খালদুন আল মুবারাক বলেছেন, ‘ফাইনালকে সামনে রেখে সমর্থকদের অর্থনৈতিক ও লজিস্টিক চ্যালেঞ্জ অনেক বেশি। মাননীয় শেখ মনসুরের এই উদ্যোগে আশা করি ভক্তরা এই মহামারির মধ্যে যাতায়াত খরচের ভাবনা ভুলে ম্যাচটা নিশ্চিন্তে দেখতে পারবেন।

Related posts

বিশ্বকাপে বুমরার পরিবর্তে শামি

News Desk

স্কটি শেফলারের আইনজীবী ভিডিওটি প্রকাশ করার পরে তার ক্লায়েন্টের নির্দোষতা নিশ্চিত করেছেন: “আমি কিছু ভুল করিনি”

News Desk

ওয়েস্ট ইন্ডিজের অসম্মানজনক বিদায় ক্রিকেটের জন্য ভালো নয়

News Desk

Leave a Comment