free hit counter
খেলা

ম্যানইউর জালে লিভারপুলের এক হালি

একটা সময় ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল ম্যাচ হলে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হতো। সমর্থকদেরও আগ্রহ থাকতো তুঙ্গে। কিন্তু এখন সেটি অতীত। বর্তমানে ম্যাচ শুরুর আগেই সমর্থকরা বলে দিতে পারে, ফল কার পক্ষে যাচ্ছে। শেষ পর্যন্ত হয়ও সেটা।

এইতো প্রথম লেগে ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। হ্যাটট্রিক করেছিলেন মোহাম্মদ সালাহ। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে অনুষ্ঠিত ফিরতি লেগেও জয় পেয়েছে লিভারপুল। এই ম্যাচে অবশ্য হ্যাটট্রিক করতে পারেননি সালাহ, তবে জোড়া গোল করেছেন। দলও জিতেছে ৪-০ গোলের ব্যবধানে। বাকি দুটি গোল করেন সাদিও মানে ও দিয়াজ। এই জয়ের মধ্য দিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের শীষ্যরা।



অ্যানফিল্ডে আজ খেলতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। তার অনাগত সন্তান দুনিয়ার আলোর মুখ দেখার আগেই না ফেরার দেশে পাড়ি জমিয়ে। ফলে তাকে ছাড়াই মাঠে নামতে হয় ম্যানচেস্টার ইউনাইটেডকে। অবস্থা এমন যে, প্রথমার্ধে লিভারপুলের গোলপোস্টে কোনো শটই নিতে পারেনি তারা। এমনকি লিভারপুল বক্সেই বলে স্পর্শ করেছে মাত্র দু’বার।

পরিসংখ্যানটা এমন, ইউনাইটেডের গোলপোস্টে লিভারপুল শট নিয়েছে মোট ১৪টি। এর মধ্যে ৫টি টার্গেটে এবং ৪টি জাল খুঁজে পায়। ৭২ শতাংশ সময় বল তাদের দখলে ছিল। বিপরীতে মাত্র দু’টি শট নিতে পেরেছে ম্যানইউ। এর মধ্যে একটি টার্গেট বরাবর। কর্ণারও পেয়েছে মাত্র দুটি। আর লিভারপুল পেয়েছে ১০টি। এতেই পুরো ম্যাচের একটি চিত্র ফুঁটে ওঠে। পুরো ম্যাচে একরকম অসহায় ছিল রেড ডেভিলসরা।

Source link